ভিজিডি'র চাল বিতরণে অনিয়ম, মেম্বারকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা

প্রকাশিত: ০৭ জুলাই ২০২২, ০৩:৪২ পিএম

ভিজিডির চাল বিতরণের সময় অনিয়মের প্রতিবাদ করায় আসমা খাতুন নামের এক মহিলা মেম্বারকে পিটিয়ে ও গলাটিপে হত্যার চেষ্টা চালায় আকতারুল ও লিখন নামের দুই যুবক। ওই মহিলা মেম্বারকে ইউপি ভবনের সামনের রাস্তায় ফেলে এ ঘটনাটি ঘটায়। মুমূর্ষু অবস্থায় তাকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহষ্পতিবার (৭ জুলাই) দুপুরে মেহেরপুরের গাংনীর সাহারবাটি ইউনিয়ন পরিষদে।

জানা গেছে, ভোমরদহ গ্রামের আইওল ফকিরের ছেলে আকতার ও ইউপি সদস্য শাবানের ছেলে লিখন বিভিন্ন জনের আইডি কার্ড সংগ্রহ করে ভিজিডির চাল নিয়ে যাচ্ছিল। এসময় প্রতিবাদ করেন মহিলা মেম্বার আসমা খাতুন। বিষয়টি ইউপি চেয়ারম্যান মশিউর রহমানকে জানালে ওই দুই যুবক ফুঁসে উঠে এবং সুযোগ বুঝে মহিলা মেম্বরকে চুলের মুঠি ধরে পিটিয়ে ও রাস্তার উপর ফেলে মারাত্মক আহত করে। তারা আসমা খাতুনের গলায় পা তুলে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালায়। এসময় আসমা খাতুনের মুখ নাক ও মাথা কেটে ও থেতলিয়ে যায়। টের পেয়ে অন্যান্য ইউপি মেম্বাররা এগিয়ে গেলে আকতারুল ও লিখন পালিয়ে যায়। মেম্বররা মুমূর্ষাবস্থায় আসমা খাতুনকে চিকিৎসার জন্য গাংনী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

ইউপি চেয়ারম্যান মশিউর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাটি ঘটার সময় তিনি ও অন্যান্য মেম্বাররা বৈঠকে ছিলেন। হঠাৎ করেই ছেলে দুজন এ ঘটনা ঘটায়। অন্যের কার্ডে চাল নেয়ার প্রতিবাদ করায় আকতারুল ও লিখন ওই মহিলা মেম্বরকে পিটিয়ে আহত করেছে। এ ঘটনাটি উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়েছে বলেও জানান তিনি।

গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, বিষয়টি তিনি জানেন না। এ ব্যাপারে কেউ অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম জানান, তিনি বিষয়টি শুনেছেন এবং গাংনী থানায় মামলা করার পরামর্শ দিয়েছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: