আজ হানিফ সংকেতের নাটক ‘রটে বটে-ঘটে না’

প্রকাশিত: ১০ জুলাই ২০২২, ০১:৩০ পিএম

ঈদের আনন্দ বহুগুন বাড়িয়ে দিতে প্রতি ঈদে ভিন্নধর্মী সব নাটক নিয়ে হাজির হন বরেণ্য, নন্দিত উপস্থাপক-নির্মাতা হানিফ সংকেত। তার এসব নাটক রচিত হয় বিভিন্ন প্রেক্ষাপট নিয়ে, যেখানে মানুষের ভোগান্তি, মূল্যবোধ ও বিভিন্ন সামাজিক সমস্যা ফুটে উঠে। এবারের ঈদের তেমন’ই একটি নাটক ‘রটে বটে-ঘটে না’।

এই নাটকটিতে তিনি ফুটিয়ে তুলেছেন বন্যায় অসহায় মানুষের ভোগান্তি, বিভিন্ন সামাজিক সমস্যা। এসব ঘটনাকে কেন্দ্র করেই গড়ে উঠেছে নাটক ‘রটে বটে-ঘটে না’র গল্প।

নাটকটির দৃশ্যধারণ করা হয় মিরপুরের ফাগুন অডিও ভিশনের নিজস্ব কমপ্লেক্সে। নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, তানিয়া আহমেদ, ইরফান সাজ্জাদ, সোলায়মান খোকা, সুভাশিষ ভৌমিক, কাজী আসাদ, জিল্লুর রহমান, জাহিদ শিকদার, মতিউর রহমান মতিসহ অনেকে।

নাটকটির সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। এর সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন করেছেন মেহেদী। গানটিতে কণ্ঠ দিয়েছেন পুলক অধিকারী ও রিয়াদ। নাটকটি পরিচালনার পাশাপাশি রচনাও করেছেন হানিফ সংকেত।

এটি আজ ঈদের দিন রাত ৮টা ৪৫ মিনিটে এটিএন বাংলায় প্রচারিত হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: