পদ্মা থেকে বুয়েট শিক্ষার্থীর মরদেহ উদ্ধার, ১৫ বন্ধু গ্রেফতার

প্রকাশিত: ১৬ জুলাই ২০২২, ১০:৪২ এএম

ঢাকার দোহারের মৈনটঘাট এলাকায় পদ্মা নদীতে নিখোঁজের ১৪ ঘন্টা পর উদ্ধার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র তারেকুজ্জামান সানীর মৃত্যুর ঘটনায় মামলা দায়ের করেছে পরিবার। শুক্রবার (১৫ জুলাই) রাতে দোহার থানায় মামলা দায়ের করে সানির পরিবার। এ ঘটনায় সানির সাথে মৈনটে ঘুরতে আসা আটককৃত ১৫ বন্ধুকে গ্রেফতার দেখিয়েছে দোহার থানা পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছে দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল।

নিহত তারিকুজ্জামান সানি (২৬) বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) স্থাপত্য বিভাগের ছাত্র ছিলেন। তিনি শরীয়তপুরের জাজিরা থানার বাসিন্দা হারুন-উর-রশিদের ছেলে। জানা যায় সানি ঢাকার হাজারীবাগে থাকতেন।

এর আগে ফায়ার সার্ভিস অধিদপ্তরের ডিউটি অফিসার রোজিনা আক্তার জানান, বৃহস্পতিবার (১৪ জুলাই) রাতে আমরা খবর পাই, মৈনটঘাটে পদ্মা নদীতে বুয়েটের এক শিক্ষার্থী নিখোঁজ হয়েছেন। আমরা সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ডুবুরি দল পাঠাই। রাতে অনেক খোঁজাখুঁজির পরও সানির সন্ধান পাওয়া যায়নি। পরে শুক্রবার (১৫ জুলাই) সকাল ১১টা ২৬ মিনিটে পদ্মা নদী থেকে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়। মরদেহ দোহার থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল বলেন, বৃহস্পতিবার ঢাকা থেকে ১৫-১৬ জনের একটি দল দোহারের মৈনটঘাটে ঘুরতে যান। রাত সাড়ে ৮টার দিকে ঘাটে অবস্থানরত ড্রেজার বাল্কহেডে উঠে মোবাইল ফোনে সেলফি তোলার সময় পা পিছলে নদীতে পড়ে নিখোঁজ হন সানি।

ওসি আরও বলেন, ফায়ার সার্ভিস লাশ উদ্ধার করে থানায় হস্তান্তর করে। আমরা সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য সানির মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠিয়েছি। তার পরিবারকে খবর দেওয়া হয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: