প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ডি এইচ মান্না

সিলেট প্রতিনিধি

ভারতে ঘুরতে গিয়ে পাহাড় থেকে পড়ে নিহত বাংলাদেশি তরুণীর মরদেহ দেশে ফিরল

   
প্রকাশিত: ১১:০৭ পূর্বাহ্ণ, ১৭ জুলাই ২০২২

ভারতে ঘুরতে গিয়ে পাহাড় থেকে পড়ে নিহত বাংলাদেশি তরুণী সোহরত জাহানের (২৬) মরদেহ বাংলাদেশে হস্তান্তর করেছে ভারতীয় ইমিগ্রেশন। শনিবার (১৬ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সিলেটের তামাবিল ইমিগ্রেশন দিয়ে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের উপস্থিতিতে ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বাংলাদেশি ইমিগ্রেশন পুলিশের কাছে মরদেহটি হস্তান্তর করে।

নিহত তরুণী ঢাকা ক্যান্টনমেন্ট এলাকার মুনশি শাহজাহানের মেয়ে। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার লুৎফর রহমান।

পুলিশ কর্মকর্তা লুৎফর রহমান জানান ,গত ৮ জুলাই সোহরত জাহান ও তার তিন–চারজন বন্ধু মিলে সিলেটের তামাবিল দিয়ে ভারতের মেঘালয় ভ্রমণে যান। ১৫ জুলাই তারা ভারতের মেঘালয় রাজ্যের ইস্ট খাসি হিলস জেলার চেরাপুঞ্জি এলাকার পর্যটন স্পটের একটি ঝরনার পাশে দাঁড়িয়ে ছবি তুলতে যান সোহরত। অসাবধানতাবশত পা পিছলে পাহাড় থেকে পড়ে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

পরবর্তীতে মেঘালয় রাজ্য পুলিশ সেখান থেকে সোহরতের মরদেহ উদ্ধার করে। দুই দেশের আইনি প্রক্রিয়া শেষে শনিবার সন্ধ্যায় মরদেহটি তামাবিল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে বাংলাদেশে আনা হয়। পরবর্তীতে অন্যান্য প্রক্রিয়া শেষে মরদেহটি তার বাবার কাছে হস্তান্তর করা হবে।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: