নাটোরে করোনা টিকার বুস্টার ডোজ প্রদান চলছে

প্রকাশিত: ১৯ জুলাই ২০২২, ০৫:৩৭ পিএম

সারা দেশের ন্যায় নাটোরেও করোনা টিকার বুস্টার ডোজের ক্যাম্পিং চলছে। বুস্টার ডোজ দেয়ার জন্য বিভিন্ন টিকা কেন্দ্র পূর্ব নির্ধারিত স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে। দুই দিনে মোট ১ লাখ ১৭ হাজার বুস্টার ডোজ প্রদান করার লক্ষমাত্রা নির্ধারণ করেছে স্বাস্থ্য বিভাগ। আজ ১৯ জুলাই মঙ্গলবার সকাল নয়টা থেকে জেলার সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং নির্ধারিত টিকা কেন্দ্র এই বুস্টার ডোজের টিকা প্রদান করা হচ্ছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, নাটোরে ১৪ লাখ ৮৬ হাজার ব্যক্তিকে প্রথম ডোজের কোভিড-১৯ টিকা প্রদান করা হয়েছে। দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেছেন ১৩ লাখ ৯৬ হাজার ব্যক্তি। এরআগে বুস্টার ডোজ প্রদানের প্রথম ক্যাম্পেইনে দুই লাখ ৮৬ হাজার ব্যক্তি বুস্টার ডোজ গ্রহণ করেন। জেলায় মোট ২৩৪টি কেন্দ্রের মাধ্যমে পর্যায়ক্রমে বুস্টার ডোজ টিকা প্রদান করা হচ্ছে। ইপিআই টিকাদান কেন্দ্রগুলোতে রুটিন টিকা কার্যক্রম চলমান থাকলে সেক্ষেত্রে পরবর্তী দিনে কোভিড-১৯ বুস্টার ডোজ প্রদান করা হবে। তবে প্রথম বা দ্বিতীয় ডোজ গ্রহণ না করা কোন ব্যক্তি কেন্দ্রে আসলে সংশ্লিষ্ট ব্যক্তিকে ঐ ডোজের টিকা প্রদান করা হবে।

জেলা সিভিল সার্জন ডাক্তার রোজিয়ারা খাতুন জানান, নাটোরে দুই দিনে মোট ১ লাখ ১৭ হাজার বুস্টার ডোজ প্রদান করা হবে। এই সংক্রান্ত দুই দিন মাইকিংয়ের মাধ্যমে ব্যাপক প্রচার প্রচারণা চালানো হয়েছে। জনগণকে অবশ্যই এই বুস্টার ডোজ গ্রহণ করতে হবে করোনা থেকে বাঁচতে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: