সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টে স্বাধীনতা বিরোধী চক্র ষড়যন্ত্র শুরু করেছে: ধর্ম প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১৯ জুলাই ২০২২, ০৯:৩৮ পিএম

ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মো: ফরিদুল হক খান এমপি বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টে স্বাধীনতা বিরোধী চক্র ষড়যন্ত্র শুরু করেছে। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের চেষ্টা কঠোর অপরাধ। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপরাধে যেই অপরাধী হোক তাকে আইনের আওতায় আনা হবে। তিনি মঙ্গলবার (১৯ জুলাই দুপুরে নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া এলাকায় দুস্কৃতিকারীদের হামলায় ক্ষতিগ্রস্ত মন্দির,বাড়িঘর ও অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র পান ব্যবসায়ী গোবিন্দ সাহার বাড়িঘর পরিদর্শন কালে একথা বলেন।

মন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধী ওই চক্র দেশের ভাবমূর্তি নষ্ট করতে অগ্নিসংযোগ, হামলাসহ নানা অরাজকতা সৃষ্টি করে দেশকে সবসময় অস্থিতিশীল পরিবেশে রাখতে চায়।আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রাখার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন।তিনি ক্ষতিগ্রস্ত পরিবার ও মন্দিরের পুরোহিতদের উদ্দেশ্যে বলেন,আপনাদের ভয় পাবার কোন কারণ নেই।গত ১৫ জুলাইয়ের ঘটনায় আপনারা যারা ক্ষতির শিকার হয়েছেন সবাইকে পূর্নবাসন করা হবে এবং যেসব মন্দির ক্ষতিগ্রস্ত হয়েছে সেসব মন্দির পূন:নির্মাণ করে দেয়া হবে। দিঘলিয়ার ঘটনা পরবর্তী পদক্ষেপে নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার ভূমিকা তুলে ধরে মন্ত্রী ফরিদুল হক খান বলেন, আপনাদের এমপি আমাদের গর্ব মাশরাফি দৃঢ়তার সঙ্গে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলা করেছেন।আপনাদের পাশে এসে সাহস যুগিয়েছেন তিনি।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধুর হত্যাকান্ডে যে পরাজিত বিপদগামী শক্তি,জঙ্গিবাদী ও মৌলবাদী গোষ্ঠী জড়িত ছিল আজ তারাই শেখ হাসিনার সরকারকে বেকায়দায় ফেলতে এবং দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে এদেশকে সাম্প্রদায়িক দেশে পরিণত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। বাংলাদেশে সকল সম্প্রদায়ের লোক সম্প্রীতির বন্ধনে অটুট থেকে যাতে একত্রে বসবাস করতে পারে সে লক্ষ্যে আওয়ামীলীগ সরকার সবসময় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী এদেশকে শক্তিশালী ও গনতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।তিনি দৃঢ়তার সঙ্গে এ দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সরকার শক্ত অবস্থানে আছে। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হয় এমন যে কোন অপতৎপরতা সরকার দৃঢ়তার সঙ্গে মোকাবেলা করবে। বাংলাদেশ ঐতিহ্যগতভাবেই সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। নিরপরাধ মানুষের ওপর সংঘবদ্ধ হামলা, বাড়িঘর-দোকানপাট ভাংচুর, অগ্নিসংযোগ উপাসনালয়ে হামলা যারা করেছে তাদেরকে আইনের আওতায় আনা হবে। নড়াইলের এই ঘটনা মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী, বাংলাদেশ বিরোধী। বাংলাদেশ আওয়ামীলীগ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে জনগণের নিকট প্রতিশ্রুতিবদ্ধ।

এ সময় সংসদ সদস্য অ্যাডভোকেট বীরেন শিকদার, অসীম কুমার উকিল, মাশরাফি বিন মুর্তজা,পংকজ নাথ, পঞ্চানন বিশ্বাস, নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান,পুলিশ সুপার প্রবীর কুমার রায়,জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুসহ স্থানীয় জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে বিকেল সাড়ে ৫ টায় মন্ত্রী,সংসদ সদস্যদের উপস্থিতিতে লোহাগড়া উপজেলা পরিষদ মিলনায়তনে ধর্মীয় সম্প্রীতি রক্ষার্থে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।মত বিনিময় সভায় বিভিন্ন ধর্মের ধর্মীয় ব্যক্তিত্ব, প্রশাসনের কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: