প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আব্দুল লতিফ রঞ্জু

পাবনা প্রতিনিধি

পাবনায় আরও ৩৪১ গৃহহীন পরিবার পাচ্ছেন ঘর

   
প্রকাশিত: ৯:৪৩ অপরাহ্ণ, ১৯ জুলাই ২০২২

ছবি: প্রতিনিধি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে পাবনার ৩৪১ ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর ও জমি পাচ্ছেন। আগামী বৃহস্পতিবার (২১ জুলাই) প্রধানমন্ত্রীর শেখ হাসিনা এসব ঘরের হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন। মঙ্গলবার দুপুরে পাবনা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন।

সংবাদ সম্মেলনে তিনি জানান, তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে বৃহস্পতিবার সারাদেশে ২৬ হাজার ২২৯টি গৃহ হস্তাস্তর কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে পাবনায় ৮ উপজেলার ৩৪১টি ঘর হস্তান্তর করা হবে। এর আগে তৃতীয় পর্যায়ের প্রথম ধাপে সাঁথিয়া উপজেলার ঘরগুলো হস্তান্তর করায় এই ধাপে এই উপজেলাকে রাখা হয়নি।

এদিকে পাবনা সদর উপজেলায় এই ধাপে ৩৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর ও জমি পাচ্ছেন। এর মধ্যে উপজেলার হেমায়েতপুর ইউনিয়নে ৬ জন তৃতীয় লিঙ্গের ভূমিহীন ও গৃহহীনের মাঝে ঘর হস্তান্তর করা হবে।

একইদিন দুপুরে উপজেলা পরিষদের আব্দুর রব বগা মিয়া মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পাবনা সদর উপজেলার ভারপ্রাপ্ত ইউএনও ও‌ সহকারী কমিশনার (ভূমি) কাউসার হাবিব।

এর আগে, পাবনায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ১ হাজার ৪২৩টি ঘর হস্তান্তর করা হয়েছে। আর গত ২৬ এপ্রিলে দ্বিতীয় পর্যায়ের প্রথম ধাপে ৩৭৩টি ঘর হস্তান্তর করা হয়, ফলে পাবনায় এ পর্যন্ত মোট ঘর হস্তান্তর করা হয়েছে ১ হাজার ৭৯৬টি। প্রতিটি ঘর বাবদ খরচ হয়েছে ২ লাখ ৬০ হাজার টাকা। বিদুৎ, রাস্তা, স্যানেটারি, পানিসহ সকল সুবিধার ব্যবস্থা করা হয়েছে ঘরগুলোতে। দুই শতাংশ জমিসহ একটি করে পাকা ঘর দেয়া হচ্ছে গৃহহীনদের।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিমুল আকতার, সদর উপজেলার প্রকল্প কর্মকর্তা মুস্তাফিজুর রহমান, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজা আসাদ, রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদ কাজী মাহাবুব মোর্শেদ বাবলা প্রমুখ।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: