প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মওদুদ আহমেদ

আক্কেলপুর প্রতিনিধি

আক্কেলপুরে সাময়িক বরখাস্ত ইউপি সদস্য

   
প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, ২০ জুলাই ২০২২

জয়পুরহাটের আক্কেলপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনায় বাধা প্রদান ও আপত্তিকর মন্তব্য করায় দুই মাসের কারাদন্ড এবং স্কুল ছাত্রীকে অপহরণ মামলার দায়ে উপজেলার রায়কালী ইউনিয়ন পরিষদের ০৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মুক্তার হোসেনকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। গত ১৮ জুলাই সোমবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

প্রজ্ঞাপন ও অনান্য সূত্রে জানা গেছে, গত ১৬ই জুন আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস.এম হাবিবুল হাসান উপজেলার রায়কালী বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছিলেন। সেই সময় ওই ইউনিয়ন পরিষদের ০৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মুক্তার হোসেন ভ্রাম্যমান আদালত পরিচালনা কার্যে অনৈতিকভাবে বাধা প্রধান করেন এবং ভ্রাম্যমান আদালত সম্পর্কে বিভিন্ন আপত্তিকর মন্তব্য করেন। এই অপরাধে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাৎক্ষণিক তাকে দুই মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

এ ছাড়া গত ৭ই মে তিনি ওই ইউনিয়নের মালিগ্রাম গ্রামের ১০ শ্রেণিতে পড়ুয়া এক স্কুল ছাত্রীকে অপহরণের দায়ে থানা পুলিশের হাতে গ্রেপ্তার হন। পরে আদালত থেকে জামিনে মুক্ত হন। তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি চলমান রয়েছে। বর্তমানে তিনি ভ্রাম্যমান আদালতের দুই মাসের বিনাশ্রম কারাদন্ড ভোগ করছেন। উপরোক্ত বিষয় গুলো জয়পুরহাট জেলা প্রশাসকের নজরে নিয়ে তার বিরুদ্ধে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে ব্যবস্থা গ্রহনের জন্য সুপারিশ করেন। এর প্রেক্ষিতে গত ১৮ জুলাই সোমবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ বিষয়ে রায়কালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ মন্ডল বলেন, ‘এ বিষয়ে গত মঙ্গলবার মন্ত্রণালয় থেকে একটি চিঠি পেয়েছি। বর্তমানে চিঠির প্রেক্ষিতে সে সাময়িক বরখাস্ত রয়েছে।’

জয়পুরহাট জেলা প্রশাসক মো.শরীফুল ইসলাম মুঠোফোনে ইউপি সদস্য মুক্তার হোসেনের সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: