বাংলাদেশ শ্রীলঙ্কা নয় ইউরোপ আমেরিকা হবে: পরিবেশমন্ত্রী

প্রকাশিত: ২২ জুলাই ২০২২, ০৩:৫৭ পিএম

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এ সরকারের সময় দেশের আমূল পরিবর্তন হয়েছে। অনেকে বলছেন বাংলাদেশ নাকি শ্রীলঙ্কা হবে। বাংলাদেশ শ্রীলঙ্কা নয় বরং শেখ হাসিনার নেতৃত্বে ইউরোপ আমেরিকায় পরিণত হবে।২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শুক্রবার (২২ জুলাই) মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ভুক্ত পরিবারের জীবনমান উন্নয়ন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের শিক্ষার্থীদের বিশেষ শিক্ষা অনুদানের চেক, অস্বচ্ছল সংস্কৃতিসেবীর অনুকূলে কল্যাণ ভাতার চেক, দুঃস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ ও কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপজেলা একাডেমিক অফিসার মোঃ আলা উদ্দিনের সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া সুলতানার সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এমএ মোঈদ ফারুক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল খালিক সোনা, পূর্বজুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবায়দুল ইসলাম রুয়েল, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ জসিম উদ্দিন, সমাজসেবা কর্মকর্তা সুমন দেবনাথ, উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশিদ সাজু, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল ভূঁইয়া উজ্জ্বল প্রমুখ।

এছাড়া এময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ( ভূমি) রতন কুমার অধিকারী, থানার ওসি সঞ্জয় চক্রবর্তী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি তাজুল ইসলাম তারা মিয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সমরজিৎ সিংহ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মনসুর আলী, ইউপি চেয়ারম্যান মাসুম রেজা, আব্দুল কাইয়ুমসহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

পরিবেশমন্ত্রী বলেন, ইউক্রেন ও রাশিয়া যুদ্ধের কারণে সারা বিশ্বেই জিনিসপত্রের দাম বেড়েছে। অন্যান্য দেশের তুলনায় মাননীয় প্রধানমন্ত্রী দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে রেখেছেন। সরকারের প্রদক্ষেপের ফলে ইতিমধ্যে সোয়াবিন তেলের দাম কমে এসেছে। এছাড়া বিশ্ববাজারে তেল ও গ্যাসের মূল্য বৃদ্ধির ফলে বর্তমানে এক ইউনিট বিদ্যুৎ উৎপাদনে খরচ হচ্ছে ৩৬ টাকা। এক ইউনিট বিদ্যুৎ এ সরকার ভর্তুকি দিচ্ছে ৩৩ টাকা। বর্তমানে বিদ্যুৎ সংকট মোকাবেলায় সবাইকে বিদ্যুৎ ব্যবহারে সচেতন হতে হবে।

উল্লেখ্য, মন্ত্রী মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় থেকে দুটি সেলাই মেশিন, ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ৩০ জনকে ৪ হাজার করে এক লক্ষ ২০ হাজার, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা হিসেবে ৫০ জনকে চার হাজার টাকা করে দুই লক্ষ টাকা এবং দুই হাজার কৃষকের মধ্যে সার ও বীজ বিতরণ করেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: