প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

মোবাইলে গেম খেলার উছিলায় বৃদ্ধের ২২ লক্ষ টাকা গায়েব !

   
প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ, ২২ জুলাই ২০২২

প্রতিকী ছবি

চাকরি জীবন থেকে অবসর নেয়ার পর এককালীন ২২ লাখ টাকা পেয়েছিলেন আটষট্টির বছরের প্রকাশ নায়েক। বেস্ট-এর কর্মী ছিলেন তিনি। অবসরের পর প্রাপ্ত টাকা ব্যাংকে গচ্ছিত রেখেছিলেন তিনি। তার সেই গচ্ছিত টাকা মোবাইল গেম খেলার অছিলায় হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে দুই যুবকের বিরুদ্ধে। ঘটনাটি ভারতের মহারাষ্ট্রের গোরোগাঁওয়ের।

অবসরের পর থেকেই রোজ সকালে কাছেরই একটি বাস ডিপোতে গিয়ে আড্ডা দিতেন প্রকাশ নায়েক। এ ভাবে প্রতিদিন সেখানে যেতেন তিনি। এসময়ে শুভম তিওয়ারি এবং অমর গুপ্ত নামে দুই যুবকের সঙ্গে আলাপ হয় প্রকাশের। তিনি যখনই ওই বাস ডিপোতে যেতেন, শুভম এবং অমরের সঙ্গে আড্ডা দিতেন। যত দিন গিয়েছে, শুভম এবং অমরের সঙ্গে ঘনিষ্ঠতা বেড়েছে প্রকাশের।

এক দিন শুভম এবং অমর বৃদ্ধের কাছে আবদার করেন তাঁর ফোন নিয়ে গেম খেলবেন। প্রকাশও ওই দুই যুবককে বিশ্বাস করে নিজের মোবাইলটি গেম খেলার জন্য দিয়ে দিতেন, আর খেলার ফাঁকে ফাঁকে তিন জনেরই নানা রকম হাসিঠাট্টা চলত। গেম খেলার অছিলায় প্রতি দিনই মোবাইল নেওয়া শুরু করেন শুভম এবং অমর। এরপরেই প্রকাশের অ্যাকাউন্ট থেকে অনলাইন অ্যাপের মাধ্যমে প্রথমে অল্প পরিমাণ টাকা নিজেদের অ্যাকাউন্টে পাঠাতে শুরু করেন। আর এসবের টের না পেলে প্রকাশের অ্যাকাউন্ট থেকে পুরো টাকা সরিয়ে নেয় ওই দুই যুবক।

তাঁর অ্যাকাউন্টে টাকা কত আছে তা জনার জন্য মাস দুয়েক পর ব্যাঙ্কে যান প্রকাশ। সেখানে গিয়ে তিনি জানতে পারেন অ্যাকাউন্ট শূন্য। কোনও টাকাই নেই। এর পরই বৃদ্ধের সন্দেহ হয় শুভম এবং অমরের ওপর। পুলিশে একটি অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে পুলিশ অমর এবং শুভমকে জিজ্ঞাসাবাদ করতেই তাঁরা টাকা হাতানোর কথা স্বীকার করেন বলে জানিয়েছে পুলিশ। এর পরই গ্রেফতার করা হয় দু’জনকে। সূত্র: আনন্দবাজার।

 

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: