প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

মেসি-রোনালদোর ইনস্টাগ্রাম থেকে আয় জানলে চমকে যাবেন আপনিও!

   
প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, ২২ জুলাই ২০২২

ভক্ত-অনুসারীদের কাছে তারকাদের কাছে পৌঁছানোর অন্যতম জনপ্রিয় মাধ্যম ইনস্টাগ্রাম। যেখানে ক্রীড়া জগতের তারকাদের দাপট চোখে পড়ার মতো। তাদের ফলোয়ারের সংখ্যায় নজর দিলে আপনার চোখ কপালে উঠতে বাধ্য। এছাড়া বেশ কয়েক বছর ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যম তারকাদের অর্থ আয়ের নতুন উৎস হয়ে উঠেছে।

সম্প্রতি  সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি আয় করা শীর্ষ ৩ তারকার দুইজনই ক্রীড়াজগতের। ইনস্টাগ্রাম নিয়ে গবেষণা করা হপারএইচকিউ নামের ওয়েবসাইটের তথ্যানুযায়ী ফুটবল দুনিয়ার দুই মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি যথাক্রমে এই তালিকার প্রথম ও তৃতীয় স্থানে রয়েছেন। ইনস্টাগ্রামে ৪৬ কোটির বেশি অনুসারী রয়েছে পর্তুগিজ সুপারস্টার রোনালদোর। ২২ জুলাই পর্যন্ত ইনস্টাগ্রামে ৩ হাজার ৩৩০টি পোস্ট করেছেন তিনি। হপারএইচকিউ’র তথ্যমতে, একেকটি পোস্টের জন্য রোনালদো আয় করেন ২.৩ মিলিয়ন ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২২ কোটি ৫০ লাখ টাকারও বেশি।

অন্যদিকে বিশ্বখ্যাত আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসির ইনস্টাগ্রামে  অনুসারীর সংখ্যা ৩৫ কোটির বেশি। রোনালদোর চেয়ে কিছুটা কম সক্রিয় হয় হলেও ইনস্টাগ্রামে আয়ের দিক দিয়ে খুব বেশি পিছিয়ে এই আর্জেন্টাইন মহাতারকা। প্রতিটি পোস্ট থেকে মেসির আয় ১.৭ মিলিয়ন ডলার, বাংলাদেশি মুদ্রায় যার মূল্যমান প্রায় ১৬ কোটি ৮০ লাখ টাকা। ক্রীড়াবিদদের দিক দিয়ে এই তালিকায় তৃতীয় এবং সবমিলিয়ে ১৪তম স্থানে রয়েছেন ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি। ইনস্টাগ্রামে প্রায় ২১ কোটি অনুসারী রয়েছে তার, প্রতিটি পোস্ট থেকে ভারতের সাবেক অধিনায়কের আয় ১ মিলিয়ন ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০ কোটি টাকারও বেশি। ইনস্টাগ্রামে এশিয়া মহাদেশের তারকাদের মধ্যে সর্বোচ্চ আয়ের রেকর্ডটি এখন কোহলির দখলে।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: