প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

রিয়াদকে বিশ্রাম দিয়ে সোহানকে অধিনায়ক ঘোষণা

   
প্রকাশিত: ৭:১৯ অপরাহ্ণ, ২২ জুলাই ২০২২

দরজায় কড়া নাড়ছে জিম্বাবুয়ে সফর। তিন টি-টোয়েন্টির সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামী ২৬ জুলাই ঢাকা ছাড়ার কথা রয়েছে টাইগারদের। আর তার আগেই আসন্ন জিম্বাবুয়ে সফরে নুরুল হাসান সোহানকে টি-টোয়েন্টি অধিনায়ক করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্রামে পাঠানো হয়েছে তিন পাণ্ডব মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম এবং সাকিব আল হাসানকে। মাহমুদউল্লাহ রিয়াদের টি-টোয়েন্টি অধিনায়কত্ব নিয়ে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নিতে প্রস্তুত নয় বিসিবি।

আজ (২২ জুলাই) গুলশানের সিক্স সিজন হোটেলে গণমাধ্যমের সামনে জিম্বাবুয়ে সফরের জন্য দল ঘোষণা করে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এবং বাকিরা। এই সময় তাদের সঙ্গে ছিলেন জাতীয় দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন এবং ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস। এসময়  সোহানকে অধিনায়ক করা ও মাহমুদউল্লাহ-মুশফিক-সাকিবদের বিশ্রামে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

এর আগে কুড়ি ওভারের ক্রিকেটে দলের প্রত্যাশিত সাফল্য না পাওয়া এবং ব্যাট হাতে টানা অফফর্মে থাকার কারণে নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে সরিয়ে দেওয়ার পক্ষে অধিকাংশ বোর্ড পরিচালক! বাতাসে গুঞ্জন- সাকিব আল হাসানকে অধিনায়ক ও নুরুল হাসান সোহানকে সহ-অধিনায়ক করা হতে পারে। তবে সাকিব বিশ্রামে থাকায় অবশেষে এই সিদ্ধান্ত গ্রহণ করে বিসিবি।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: