প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

টি-২০ বিশ্বকাপের আগে পঞ্চপাণ্ডবশূন্য দল

   
প্রকাশিত: ৮:০৪ অপরাহ্ণ, ২২ জুলাই ২০২২

মাহমুদউল্লাহ রিয়াদের অফফর্ম আর নেতৃত্ব নিয়ে সমালোচনা হচ্ছিল অনেক দিন ধরেই। তার সঙ্গে মুশফিকুর রহিমের টি-টোয়েন্টিতে পারফরম্যান্স নিয়েও রয়েছে নানা সমালোচনা। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ। রিয়াদের নেতৃত্বে খেলতে গেলে দল কতটুকু ভালো করতে পারবে, সেই প্রশ্নটা উঠছিল বারবার।

এর প্রেক্ষিতেই আসন্ন জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দল থেকে মাহমুদউল্লাহর সঙ্গে বাদ পড়েছেন মুশফিকও। যদিও বিসিবির পক্ষ থেকে ‘বাদ’ শব্দটির বদলে ব্যবহার করা হয়েছে ‘বিশ্রাম’। তবে কার্যত অফফর্মের কারণেই তারা দলে জায়গা হারিয়েছেন।

এদিকে সাকিব আল হাসান আসন্ন জিম্বাবুয়ে সফর থেকে বিশ্রাম নিয়েছেন আগেই। তামিম ইকবালও সম্প্রতি জানিয়ে দিয়েছেন, তিনি আর টি-টোয়েন্টি খেলবেন না। পঞ্চপাণ্ডবের সবচেয়ে সিনিয়র সদস্য মাশরাফি বিন মর্তুজা তো এই ফরম্যাট থেকে আনুষ্ঠানিক অবসরে গেছেন সেই ২০১৭ সালে।

যার অর্থ আসন্ন জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টিতে থাকছেন না পঞ্চপাণ্ডবের একজনও। নতুন যুগের সূচনা হচ্ছে টাইগারদের। বিশ্বকাপের আগমুহূর্তে এক ঝাঁক তরুণ দিয়ে নতুন করে দল সাজানো বাংলাদেশ ক্রিকেটের জন্য কতটা ইতিবাচক হবে, সেটা সময়ই বলে দেবে।

জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দল-

মুনিম শাহরিয়ার, এনামুল হক বিজয়, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (অধিনায়ক), শেখ মেহেদি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, পারভেজ হোসেন ইমন।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: