প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শরীয়তপুর-চাঁদপুর মহাসড়কে ব্রিজ ভেঙ্গে যান চলাচল বন্ধ

   
প্রকাশিত: ৪:২৩ অপরাহ্ণ, ২৩ জুলাই ২০২২

আসাদ গাজী, শরীয়তপুর থেকে: শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের সাজনপুর এলাকায় একটি বেইলি ব্রিজের লোহার পাত ভেঙ্গে মালবোঝাই ট্রাক আটকে পড়ায় সড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

শনিবার (২৩ জুলাই) ভোর রাত ৫ টার সময় এ ঘটনার পর বেলা সাড়ে ১২টা পর্যন্ত ব্রিজটি মেরামত করা সম্ভব হয়নি। ফলে সেতুর দুই পাশে পণ্য ও যাত্রীবাহী প্রায় তিন শতাধিক যানবাহন আটকা পড়েছে।

সড়ক ও জনপথ বিভাগ এবং স্থানীয় সূত্রে জানা যায়, সাজনপুর এলাকায় বেইলি ব্রিজটি দীর্ঘদিন থেকেই ঝুঁকিপূর্ণ। এ কারণে এই ব্রিজের ওপর দিয়ে ৫ টনের বেশি ভারি যানবাহন চলাচলে সড়ক ও জনপথ বিভাগের নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে রেলের স্লিপার ভর্তি অতিরিক্ত ওজনের একটি ১০ চাকার ট্রাক কুষ্টিয়া থেকে এই সড়ক দিয়ে চট্টগ্রাম যাচ্ছিল। ট্রাকটি ঝুঁকিপূর্ণ ব্রিজের ওপরে ওঠার পরেই ব্রিজের স্টিলের পাত ধ্বসে ট্রাকটি আটকে যায়। ফলে সড়ক দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

ট্রাকটির চালক নজরুল ইসলাম বলেন, স্লিপার ভর্তি ট্রাকটি নিয়ে কুষ্টিয়া থেকে চট্টগ্রাম যাচ্ছিলাম, ব্রিজটিতে ওঠার পর পরই বিকট শব্দ করে ব্রিজটির দুইটি স্লিপার ভেঙ্গে যায়। এ সময় আমরা লাফিয়ে নেমে পড়ি।

অন্য ট্রাক চালক হিরু, মাসুদ ও শামীম মিয়া বলেন, এ সড়কটি দীর্ঘদিন ধরে খারাপ ছিল। এখন রাস্তার কাজ কিছুটা করা হলেও ব্রিজটি মেরামতের কোন উদ্যোগ নেই। তাই কয়েকদিন পর পরই ব্রিজের বিভিন্ন অংশ ভেঙ্গে গাড়ি আটকে যায়।

শরীয়তপুর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: অহিদুজ্জামান জানান, পাঁচটি ব্রিজই পুরনো এবং ঝুঁকিপূর্ণ। গেলো কয়েক মাস আগে সেতুগুলো মেরামত শেষ হয়েছে কিন্তু ভারি যানবাহন চলাচল করায় প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লা আল মামুন জানান, ব্রিজের ক্ষতিগ্রস্ত স্থানে লাল পতাকা দিয়ে জনসাধারণকে সতর্কতা অবলম্বন করে চলাচলের জন্য বলা হয়েছে। যান চলাচল স্বাভাবিক করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: