ঝিনাইদহে নানা আয়োজনে কথন সাংস্কৃতিক সংসদের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশিত: ২৩ জুলাই ২০২২, ০৭:৩৪ পিএম

নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে ঝিনাইদহের জয়বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড প্রাপ্ত সংগঠন কথন সাংস্কৃতিক সংসদ (কসাস)’র ১৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী। দুর্যোগ মহামারী মোকাবেলা করে মানবতারই হবে জিৎ, পঞ্চদশে নব উদ্যমী কসাস হোক পথিকৃৎ’ এ শ্লোগানকে সামনে রেখে শনিবার সকালে কেসি কলেজ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে এসে শেষ হয়। পরে কেসি কলেজ মুক্তমঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কসাসের সভাপতি হাসানুজ্জামান অন্তর’র সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর অশোক কুমার মৌলিক। প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম। গেস্ট অব অনার ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু। বিশেষ অতিথি ছিলেন কেসি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. বি এম রেজাউল করিম, কেসি কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম, কথনের উপদেষ্টা হাবিবুর রহমান, সরকারি কৌশুলী অ্যাড. বিকাশ কুমার ঘোষ, সিও সংস্থার নির্বাহী পরিচালক সামছুল আলম।

উল্লেখ্য, ২০০৮ সালে যাত্রা শুরুর পর থেকে সংগঠনটি তাদের সাংস্কৃতিক আন্দোলন চালিয়ে যাচ্ছে। অর্জন হিসেবে পেয়েছেন জয়বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড। জাতীয় ও আঞ্চলিক বিভিন্ন প্রতিযোগিতায় স্থানীয় শিশু-কিশোর ও তরুণদের অংশগ্রহণের ক্ষেত্রেও সহায়তা প্রদান করে সংগঠনটি। সংগঠনের এই মূল আন্দোলনের পাশাপাশি উদ্যোক্তা তৈরি, মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি ও সম্মাননা প্রদান, সব জাতীয় ও আন্তর্জাতিক দিবস উদযাপনসহ সমাজ সচেতনতামূলক বিবিধ কার্যক্রম করে চলেছে সংগঠনটি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: