চবিতে যৌন নিপীড়ন, দুই শিক্ষার্থী আজীবন বহিষ্কার

প্রকাশিত: ২৩ জুলাই ২০২২, ০৮:১৭ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রী যৌন নিপীড়ন অপরাধে একই বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে আজীবন বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত দু'জন হলো আজিম হোসেন (ইতিহাস বিভাগ, শিক্ষাবর্ষ ২০১৯-২০) ও নুরুল আবছার বাবু। বিশ্ববিদ্যালয়ের সিনেট জরুরি এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং তাদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশে নিষিদ্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালযয়ের সহকারী প্রক্টর শহিদুল ইসলাম জানিয়েছেন, ছাত্রী যৌন নিপীড়নের ঘটনায় এখন পর্যন্ত পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসন অপর দুই অভিযুক্ত মাসুদ রানা ও নুর হোসেন শাওনকে বিষয়ে ব্যবস্থা নিচ্ছে। তারা চট্টগ্রামের হাটহাজারি কিলেজের শিক্ষার্থী।

এর আগে শনিবার (২৩ জুলাই) দুপুর ২টার দিকে ৩৪তম সিনেট অধিবেশনে ৩১ নম্বর সংরক্ষিত নারী আসনের এমপি ওয়াশিকা আয়েশা খানের এক প্রশ্নের উত্তরে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার জানান, বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়নের মতো ঘটনা কোনোভাবেই মেনে নেওয়া হবে না। তিনি আরও বলেন, এ ঘটনার পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জিরো টলারেন্স নীতি অনুসরণ করেই কাজ করে যাচ্ছে। যারা এ ধরনের কাজ করেছে তাদের বিশ্ববিদ্যালয়ে প্রবেশ নিষিদ্ধ করা হবে। সে সঙ্গে আইনি প্রক্রিয়ায় তাদের বিচারকাজ চলবে বলেও জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: