কামরুল হাসান অভি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাবির ভর্তি পরিক্ষায় বন্ধের দিনও চালু থাকবে ১৪টি ট্রেন

   
প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, ২৩ জুলাই ২০২২

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) (২০২১-২২) শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষায় অংশ নিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের যাতায়াতের ভোগান্তি কমাতে বন্ধের দিনও চালু রাখা হয়েছে ১৪টি ট্রেন। রেল মন্ত্রণালয়কে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে অনুরোধের প্রেক্ষিতে এই বিশেষ সুযোগ দেওয়ার ঘোষণা দিয়েছে রেলওয়ে। শনিবার (২৩ জুলাই) সকাল ১১টায় তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনের অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার।

সম্মেলনে তিনি জানান, কয়েকদিন আগে রেল মন্ত্রণালয়কে পরিক্ষা দিতে আদা ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের যাতায়াতের ভোগান্তি কমাতে বন্ধের দিনেও রেল চালু রাখা অনুরোধ করি। তার প্রেক্ষিতে রেলওয়ে আগামী ২৫ জুলাই শুরু হতে যাওয়া ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য বন্ধের দিনও ১৪টি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছেন।

উপাচার্য বলেন, ইতোমধ্যে রেল মন্ত্রণালয় এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছে, বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেন আজ শনিবার (২৩ জুলাই) পঞ্চগড় থেকে রাজশাহী আসবে। রোববার (২৪ জুলাই) বন্ধের দিন চলবে ঢাকাগামী সিল্কসিটি এক্সপ্রেস। রাজশাহী থেকে ঢাকা ফিরবে ট্রেনটি। খুলনা থেকে রাজশাহীগামী ও রাজশাহী থেকে খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস চলবে সোমবার (২৫ জুলাই)। ঢালারচর এক্সপ্রেসও পরিচালিত হবে। মঙ্গলবার (২৬ জুলাই) রাজশাহী থেকে গোপালগঞ্জে যাবে টুঙ্গীপাড়া এক্সপ্রেস, আবার ফিরে আসবে। চলবে ৫৭, ৫৮, ৭৭ ও ৭৮ নম্বর কমিউটার ট্রেনও।

ওই বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, খুলনা থেকে রাজশাহীগামী ও রাজশাহী থেকে খুলনাগামী কপোতাক্ষ এক্সপ্রেসচালু থাকবে। রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেসও চলবে।

এছাড়া বন্ধের দিন বুধবার (২৭ জুলাই) চলবে তিতুমীর এক্সপ্রেস। রাজশাহী থেকে ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেস চলবে একইদিনে। ধূমকেতু এক্সপ্রেস ঢাকা থেকে রাজশাহী যাবে বৃহস্পতিবার (২৮ জুলাই)। এদিন চলবে মধুমতী এক্সপ্রেস।

সম্মেলনে উপাচার্য বলেন, ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে যা যা করা প্রয়োজন, তার সবই করছি। সবার আন্তরিক প্রচেষ্টায় এবারও আমরা স্বচ্ছ ও সুন্দর ভর্তি পরীক্ষার আয়োজন করতে পারার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম , জনপ্রশাসন দপ্তর প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে এবং রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: