ইসির সঙ্গে সংলা‌পে বসেছে খেলাফত আন্দোলন

প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ১১:৪৮ এএম

নির্বাচন কমিশন (ইসি) এর ষষ্ঠ দি‌নের সংলাপে বসেছে বাংলাদেশ খেলাফত আন্দোলনের নেতারা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন‌কে সাম‌নে রে‌খে রাজনৈতিক দলগুলোর সঙ্গে এ ধারাবাহিক সংলাপ করছে সাংবিধানিক সংস্থা‌টি। রবিবার (২৪ জুলাই) সকাল সা‌ড়ে ১০টায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এ সংলাপ শুরু হয়। দল‌টির আমীর মাওলানা হা‌ফেজ আতাউল্লাহ ইব‌নে হা‌ফে‌জীর নেতৃত্বে ১২ সদস্য সংলাপে অংশ গ্রহণ করেছেন।

বৈঠকে উপস্থিত আছেন, প্রধান নির্বাচন ক‌মিশনার (সিইসি) কাজী হা‌বিবুল আউয়াল, চার নির্বাচন ক‌মিশনার- মো. আলমগীর, আনিছুর রহমান, রাশেদা সুলতানা এমিলি এবং ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান, ইসি স‌চিব হুমায়ুন কবীর খোন্দকার, অতিরিক্ত স‌চিব অশোক কুমার দেবনাথ।

সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে গত ১৭ জুলাই থেকে রাজনৈতিক দলগু‌লোর সঙ্গে সংলাপ শুরু ক‌রে ইসি। নিবন্ধিত ৩৯টি দলকে আমন্ত্রণ জানালেও অনাস্থাসহ নানা কারণ দেখিয়ে বিএন‌পিসহ কয়েকটি বি‌রোধী রাজনৈতিক দল এ সংলাপ বর্জন ক‌রে‌ছে।

আজ সংলাপে বসার কথা থাকলেও শেষ পর্যন্ত আ স ম আবদুর র‌বের নেতৃত্বাধীন জাতীয় সমাজতা‌ন্ত্রিক দল-‌জেএস‌ডি অংশ না নেওয়ার সিদ্ধান্ত শনিবার জা‌নি‌য়ে দিয়ে‌ছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: