কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে এক বছরে বিদ্যুৎ বিল ৮৮ লাখ টাকা!

প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ০৭:১৩ পিএম

কামরুল হাসান, নজরুল বিশ্ববিদ্যালয় থেকে: ২০২০-২১ অর্থবছরে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বিদ্যুৎ বিল বাবদ খরচ দেখানো হয়েছে ৮৮ লাখ টাকা। এক বছরে বিদ্যুৎ বিল ৮৮ লাখ টাকা হওয়ায় সৃষ্টি হয়েছে নানা আলোচনা সমালোচনা।

জানা যায়, সর্বমোট ৮৮ লাখ টাকার মধ্যে শিক্ষক কর্মকর্তাদের আবাসিক ভবনে ১৪.৫০ লাখ, দাফতরিক ভবন সমূহে ৩৪ লাখ এবং আবাসিক হলগুলোতে খরচ হয়েছে ৩৯.৮৬ লাখ টাকা।

খোঁজ নিয়ে জানা যায়, ২০১৮-১৯ অর্থবছরে বিশ্ববিদ্যালয়ের বিদ্যুৎ বাবদ খরচ হয়েছিল ৩৫.১৮ লাখ টাকা, ২০১৯-২০ অর্থবছরে বিদ্যুৎ বাবদ খরচ হয়েছে ৩৫.৫১ লাখ এবং ২০২০-২১ অর্থবছরে খরচের পরিমাণ ছিল ৩৪ লাখ টাকা। পূর্বের বছরগুলোর তুলনায় ২০২১-২২ অর্থবছরে বিদ্যুৎ বাবদ খরচ দ্বিগুনেরও বেশি বৃদ্ধি পেয়েছে।

হঠাৎ বিদ্যুৎ খরচ বৃদ্ধির কারণ জানতে চাইলে নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) মোঃ আসাদুজ্জামান আসাদ জানান ❝এটার হিসাব আমার কাছে নেই। প্রকৌশল দপ্তরের উপ-প্রধান প্রকৌশলী মাহাবুব স্যারের সাথে যোগাযোগ করেন।❞

উপ-প্রধান প্রকৌশলী মোঃ মাহাবুবুল আলমের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোনে কোনো বক্তব্য দিবেন না বলে ফোন কেটে দেন।।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মোঃ হুমায়ুন কবীর বলেন, "বিদ্যুতের খরচের সাথে আমার কোনো সংশ্লিষ্টতা নেই। আমি রেজিস্ট্রার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কাজকর্ম দেখি। এটা ইলেক্ট্রিক্যাল সাইডের ইঞ্জিনিয়ার যারা আছে তারা বলতে পারবে। এই ব্যাপারে আমার কিছু জানা নেই।"

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: