প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শিপন সিকদার

নারায়ণগঞ্জ প্রতিনিধি

লোডশেডিংয়ের সুযোগে ফ্যানের দাম বাড়িয়ে জরিমানা দিলেন দোকানদার

   
প্রকাশিত: ৯:১৭ অপরাহ্ণ, ২৪ জুলাই ২০২২

অতিরিক্ত মুল্যে চার্জার ফ্যান বিক্রি করায় নারায়ণগঞ্জ শহরের একটি ইলেক্ট্রনিক্স দোকানীকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়।

রোববার (২৪ জুলাই) বিকেলে বাজার মনিটরিংয়ের সময় অতিরিক্ত মুল্যে চার্জার ফ্যান বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ধারায় ডিআইটি মার্কেটে ভুঁইয়া ইলেকট্রনিক্সকে ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

সেলিমুজ্জামান জানান, লোডশেডিং এবং তীব্র গরমের কারনে ইলেকট্রনিক্স পণ্যের চাহিদা বেড়ে যায়। এই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী ইলেকট্রনিক্স জিনিসের দাম বৃদ্ধি করে অতিরিক্ত দামে জনগনের কাছে বিক্রি করছে। যারা কারসাজি করে অতিরিক্ত মুনাফায় বিক্রি করে জনগণের দুর্ভোগ বাড়ানোর চেস্টা করবে তাদের বিরুদ্ধে ভোক্তা অধিকার আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়নগঞ্জের সহকারী পরিচালক মো সেলিমুজ্জামান। অভিযানে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর পরিচালক সোহেল আক্তার, ক্যাবের প্রতিনিধি আবু সাইদ পাটোয়ারী রাসেল এবং জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: