প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

অনলাইন জুয়া বন্ধে ব্যবস্থা গ্রহণে সংসদীয় কমিটির সুপারিশ

   
প্রকাশিত: ৯:১৪ অপরাহ্ণ, ২৪ জুলাই ২০২২

ফাইল ছবি

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে দেশে অনলাইনে জুয়া খেলার প্রবণতা বাড়ছে। তা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সুপারিশ করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। আজ রবিবার (২৪ জুলাই) সংসদ ভবনে অনুষ্ঠিত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয় বলে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংসদ সচিবালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন ওয়েবসাইট ব্যবহার করে অনলাইনে জুয়া খেলা বন্ধ করতে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর সঙ্গে আলোচনার মাধ্যমে বৈঠকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটির সদস্য জুয়েল আরেং বলেন, গণমাধ্যমসহ বিভিন্ন মাধ্যম থেকে আমরা তথ্য পেয়েছি আমাদের তরুণ ও যুব সমাজের অনেকই অনলাইন জুয়ায় আসক্ত হয়ে পড়েছে। এগুলো কতটুকু সত্য। যদি সত্য হয়, তাহলে এর থেকে তাদের ফেরাতে করণীয় ঠিক করতে আমরা ব্যবস্থা নেওয়ার জন্য বলেছি।

বৈঠকে খুলনা শেখ আবু নাসের ক্রিকেট স্টেডিয়ামে দ্রুত আন্তর্জাতিক ম্যাচ ফেরাতে এবং দেশের সব স্টেডিয়ামকে খেলাধুলার মাঝে রাখার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়। এ ছাড়া ব্যাডমিন্টনের মান আরও বৃদ্ধি করতে তৃণমূল পর্যায়ে বিভিন্ন ধাপে টুর্নামেন্ট আয়োজনের সুপারিশ করা হয়। কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে বৈঠকে আরও অংশ গ্রহণ করেন কমিটির সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, আবদুস সালাম মূর্শেদী, জুয়েল আরেং এবং জাকিয়া তাবাসসুম।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: