যোগ্য বলেই সোহানকে অধিনায়কত্ব দেওয়া হয়েছে: সাকিব

প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ১০:২৭ পিএম

দরজায় কড়া নাড়ছে জিম্বাবুয়ে সফর। তিন টি-টোয়েন্টির সঙ্গে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আগামী কয়েক দিনের মাঝেই  ঢাকা ছাড়ার কথা রয়েছে টাইগারদের। আর তার আগেই আসন্ন জিম্বাবুয়ে সফরে নুরুল হাসান সোহানকে টি-টোয়েন্টি অধিনায়ক করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর যোগ্য বলেই সোহানকে টি-টোয়েন্টি অধিনায়ক করা হয়েছে মনে করছেন বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট দলপতি সাকিব আল হাসান।

এক অনুষ্ঠানে নতুন অধিনায়ক সোহানকে নিয়ে কথা বলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তার মতে, ‘আমি তো মনে করি ও যোগ্য। বিসিবিও মনে করেছে ও ভবিষ‌্যতে বাংলাদেশকে অনেক কিছু দিতে পারবে, এজন‌্য ওকে অধিনায়কত্ব দিয়েছে। আমি তাকে শুভ কামনা জানাই। আশা করি, জিম্বাবুয়ে সিরিজ ওর জন‌্য ভালো একটা চ‌্যালেঞ্জ হবে এবং সেই চ্যালেঞ্জটা উতরে যেতে পারবে।’ নিজের ভবিষ্যত ক্রিকেট ভাবনা নিয়ে সাকিব বলেন, ‘এখন পর্যন্ত ক্রিকেট খেলছি, উপভোগ করছি এবং ইচ্ছা আছে, যতদিন উপভোগ করি ও ফিট থাকি, দেশের জন্য পারফর্ম করতে পারি, ততদিন ক্রিকেট খেলবো।’

প্রসঙ্গত, এর আগে  সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট ও টি-টোয়েন্টি খেলেছেন সাকিব। তার নেতৃত্বে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। আসন্ন জিম্বাবুয়ে সফরে ছুটিতে থাকবেন সাকিব।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: