প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ রাসেল ইসলাম

দিনাজপুর প্রতিনিধি

‘বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশের দিকে চলে যাচ্ছে’

   
প্রকাশিত: ১১:০১ পূর্বাহ্ণ, ২৫ জুলাই ২০২২

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, আজকের এই মৎস্য সপ্তাহের যে প্রতিপাদ্য ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ। এই প্রতিপাদ্যটা খুবেই যুক্তি এবং তাৎপর্যপূর্ন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি এই বাংলাদেশকে সুখী সমৃদ্ধ বাংলাদেশ করতে চেয়েছিলেন। এদেশের মানুষ পেট ভরে ভাত খাবে এবং শিক্ষিত জাতি হিসেবে পৃথিবীতে মাথা উচু করে দাঁড়াবে। আমাদের যে মৌলিক অধিকার। প্রত্যেকটি অধিকার নিশ্চিত হবে। সে কারণে তিনি দীর্ঘদিন সংগ্রাম করেছেন।

তিনি ২৩ বছর মানুষের অধিকার নিয়ে কথা বলেছেন। বঙ্গবন্ধুকে গ্রেফতার নির্যাতন পিড়িরন এবং রাষ্ট্রদ্রোহী মামলা দিয়ে হত্যা করার চেষ্টা করা হয়েছিল। কোন কিছু তাকে দাবিয়ে রাখতে পারে নাই। এবং সর্বশেষ ম্যাগনেট নিয়ে সংখ্যা গরিষ্ঠ নিয়ে বাংলাদেশের ভূখন্ডে নেতাই পরিণত হলেন। তখন তিনি প্রধানমন্ত্রী হতে পারতেন। তখন তিনি বলছেন আমি প্রধানমন্ত্রীত্ব চাই না। আমি বাংলার মানুষের অধিকার চাই।

রবিবার বিকালে বোচাগঞ্জ উপজেলা পরিষদের হল রুমে উপজেলার জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ শুভ উদ্বোধন ও মাছের পোনা অবমুক্তকরণ এবং ক্ষুদ্র নৃ গোষ্ঠির ছাত্র/ছাত্রীদের মাঝে শিক্ষা বৃত্তি, বাইসাইকেল বিতরণ এবং বার্ষিক কর্মসূচির আওতায় কর্মসংস্থান সৃষ্টির লক্ষে মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌ পরিবহন প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

নৌ পরিবহন প্রতিমন্ত্রী আরোও বলেন, আমাদের মৌলিক অধিকার প্রতিষ্ঠত হয়েছে। গত তিন দিন আগে মাননীয় প্রধামন্ত্রী ২৬ হাজার মানুষকে বাসস্থান দিয়েছেন। আমাদের মাননীয় প্রধামন্ত্রী অঙ্গিকার একটি মানুষও ভূমিহীন থাকবেনা। মাননীয় প্রধামন্ত্রী নির্দেশনা কোথায় ভূমিহীন ও গৃহহীন আছে খুঁজে সংলিষ্ট দপ্তরে জানান। ভূমি এবং ঘর দুটোই দিবে। যেখান খাসজমি পাওয়া যাবেনা। জমি ক্রয় করে বাসস্থান ব্যবস্থা করে দিবে। এটা হচ্ছে বঙ্গবন্ধুর সেই অধিকার চাই আমি প্রধানমন্ত্রীত্ব চাই না। মাননীয় প্রধানমন্ত্রী কি বলেছেন। আমি নিজের জীবনকে উৎসর্গ করেছে বাংলার মানুষের জন্য। আজকে আমরা সেই সুফলতা পাচ্ছি।

নৌ প্রতিমন্ত্রী তিনি আরো বলেন, বাংলাদেশে পুতুল সরকার বসানোর চেষ্টা করানো হচ্ছে। এই জন্য আজকে এতকিছু সড়যন্ত্র। বাংলাদেশে আজ মৌলিক অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ থেকে উন্নত দেশের দিকে চলে যাচ্ছে। শেখ হাসিনা সরকারের ধারাবাহিকতা থাকলে ৩১ সালেই বাংলাদেশ ধনী দেশের ধনী জল জল করে আলো জ্বলা শুরু হয়ে যাবে।যখন আমরা ২৬ সালে গভীর সমুদ্রবন্দর পেয়ে যাবো আমরা।আমাদের পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র চালু হয়ে যাবে। বাংলাদেশের সামরিক বহরে প্রতিদিন যুক্ত হচ্ছে। এটা আমাদের গর্ব।

বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পালের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নাহিদ হোসেন। এসময় উপস্থিত ছিলেন সেতাবগঞ্জ পৌর সভার মেয়র মো.আসলাম,উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক মো. আফছার আলী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল বাসার মো.সায়েদুজ্জামান, উপজেলা প্রকৌশলী হুমায়ুন কবীর প্রমুখ।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: