বিদ্যালয় চলাকালীন শ্রেণিকক্ষে প্রাইভেট পড়াচ্ছেন প্রধান শিক্ষক

প্রকাশিত: ২৫ জুলাই ২০২২, ০৩:২৯ পিএম

মোহাম্মদ আবির আখাউড়া ( ব্রাহ্মণবাড়ীয়া ) থেকে: বিদ্যালয় শুরুর আধাঘণ্টা পূর্বে থেকে শ্রেণিকক্ষে নিয়মিত প্রাইভেট পড়ানো হচ্ছে। আখাউড়া উপজেলার দক্ষিণ ইউনিয়নের আব্দুল্লাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ দৃশ্য দেখা গেছে। সোমবার (২৫ জুলাই) সকাল সাড়ে ৯ টার দিকে বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হায়াত বুরখান উদ্দিন আহমেদ নিজেই কয়েকজন শিক্ষার্থী কে প্রাইভেট পড়াচ্ছেন। সংবাদ কর্মীকে দেখে দাঁড়িয়ে তড়িঘড়ি করে শিক্ষার্থীদের প্রাইভেট ছুটি দিয়ে দেন।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে প্রতিদিন নিয়মিত শ্রেণী কক্ষে প্রাইভেট পড়েন ৪র্থ শ্রেণীর শিক্ষার্থীসহ ১০ থেকে ১২ জন শিক্ষার্থী, এর জন্য প্রতি মাসে প্রধান শিক্ষককে ৫০০ টাকা করে প্রাইভেট ফি দিতে হয় তাদের।কয়েকজন অভিভাবক জানিয়েছেন আগের মত পড়াশোনা স্কুলগুলোতে নেই, বেশিরভাগ স্কুলে স্কুলের মাস্টারের কাছে না পড়লে পরীক্ষায় ফেল করে,পড়াশোনা চালিয়ে যেতে হলে টিউশনির বিকল্প নেই।পরীক্ষায় ভালো ফল করানোর কথা বলে প্রাইভেট পড়ানোর কথা বলেন এই প্রধানশিক্ষক সহ কয়েকজন শিক্ষক। এজন্য অনেক অভিভাবক প্রাইভেট পড়ান সন্তানদের। ক্ষতি হয় অন্য শিক্ষার্থীদের।

এ বিষয়ে আব্দুল্লাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হায়াত বুরহানউদ্দিন আহমেদ বলেন, এই ব্যাপারে সাক্ষাতে কথা বললে ভালো হয়। সন্ধ্যার পরে সংবাদকর্মীর সাথে সাক্ষাৎ করবেন বলেও জানান এই শিক্ষক।

এ বিষয়ে আখাউড়া উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ লুৎফর রহমান বলেন আমি এই ফার্স্ট শুনেছি যে আব্দুল্লাহপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক আবু হায়াত বোরহানউদ্দিন স্কুল চলাকালীন সময় ছাত্র-ছাত্রীদের প্রাইভেট পড়ায়। আপনাদের মাধ্যমে রেকর্ড শুনলাম, যেহেতু আমি শুনলাম মৌখিকভাবে তার কাছে জানবো,যদি ইয়ে হয় তাকে শোকজ পর্যন্ত করা হতে পারে। তার কাছে লিখিত জানতে চাইবো।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: