প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মো. আমজাদ হোসেন রতন

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

নাগরপুরে শিশু ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

   
প্রকাশিত: ৪:০০ অপরাহ্ণ, ২৫ জুলাই ২০২২

টাঙ্গাইলের নাগরপুরে ৪র্থ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের দায়ের করা মামলায় লিয়াকত আলী (৫৮) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। সোমবার (২৫ জুলাই) দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এই রায় ঘোষণা করেন। সেই সাথে তাকে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড রায় দেওয়া হয়েছে। দন্ডিত লিয়াকত আলী নাগরপুর উপজেলার চেচুয়াজানী গ্রামের মৃত নয়ান আলীর ছেলে।

টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের এপিপি মোহাম্মদ আব্দুল গণমাধ্যমকে জানান, ২০১৫ সালের ২১ মার্চ বিকেলে ১০ বছর বয়সী ওই শিশু বাড়ির পাশে খেলা করছিল। পরে একই গ্রামের দন্ডিত আসামী লিয়াকত আলী বড়ই খাওয়ার লোভ দেখিয়ে নিজ বসত ঘরে নিয়ে ঘরের দরজা বন্ধ করে দিয়ে তাকে জোরপূর্বক ধর্ষক করে। পরদিন ভিকটিম বাড়ির লোকজনকে ঘটনার বিষয় জানায়। এঘটনায় ওই শিশুর বাবা প্রতিবন্ধি হওয়ায় তার দাদা বাদি হয়ে ওই বছরের ২ এপ্রিল নাগরপুর থানায় মামলা দায়ের করেন।

তিনি আরও জানান, মামলার তদন্ত কর্মকর্তা নাগরপুর থানার এসআই আব্দুল হক তদন্ত শেষে ২০১৫ সালের ১৩ জুলাই আসামী লিয়াকত আলীর বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। মামলার তদন্ত কর্মকর্তা, চিকিৎসকসহ মোট ৮জন আদালতে সাক্ষ্য প্রদান করেন। আসামীর উপস্থিতিতে মামলার রায় ঘোষণা করা হয়। আসামীর পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: