প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মওদুদ আহমেদ

আক্কেলপুর প্রতিনিধি

আক্কেলপুরে রাস্তা সম্প্রসারণে অবৈধ স্থাপনা উচ্ছেদ

   
প্রকাশিত: ৭:০৪ অপরাহ্ণ, ২৫ জুলাই ২০২২

জয়পুরহাটের আক্কেলপুরে রাস্তা সম্প্রসারণ করতে সরকারি জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। উচ্ছেদ অভিযানটি পরিচালিত হয়েছে উপজেলার গোপিনাথপুর বাজারে।

উপজেলা নির্বাহী অফিসার এস.এম.হাবিবুল হাসানের তত্ত্বাবধানে অভিযানটি পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) মৌসুমী হক।

সরেজমিনে ও ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, সোমবার (২৫ জুলাই) দুপুরে উপজেলার গোপিনাথপুর ইউনিয়ন পরিষদ থেকে পাশ্ববর্তী ক্ষেতলাল উপজেলার ফুলদিঘী যাওয়ার রাস্তা সম্প্রসারণ করা চলমান রয়েছে। সেই লক্ষ্যে ইতিপূর্বে সরকারি জায়গায় অবৈধ স্থাপনা থাকায় তা সরিয়ে নেওয়ার নির্দেশ দেয় উপজেলা প্রশাসন। উপজেলা প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করায় এসকল অবৈধ স্থাপনায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন আক্কেলপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি)। দেড় ঘন্টা ব্যাপী উচ্ছেদ অভিযানে সরকারি জায়গায় থাকা ৩টি স্থাপনা ভাংচুর করে উচ্ছেদ করা হয়।

এমসয় উপস্থিত ছিলেন গোপিনাথপুর ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান, উপজেলা প্রকৌশলী রাকিবুল ইসলাম, ইউনিয়ন ভূমি কর্মকর্তা এস.এম.হাসান, থানা পুলিশ ও গ্রাম পুলিশ সদস্যরা।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মৌসুমী হক বলেন, ‘রাস্তা সম্প্রসারণের কাজে এসকল অবৈধ স্থাপনার মালিকদের নোটিশ করা হয়েছে। নির্দিষ্ট সময় অতিবাহিত হওয়ার পরেও তারা স্থাপনা স্থানান্তর না করায় এই উচ্ছেদ অভিযান করা হয়েছে।’

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: