প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আরিফ জাওয়াদ

ঢাবি প্রতিনিধি

প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে স্মারকলিপি দিলেন রনি

   
প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, ২৫ জুলাই ২০২২

বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা ও দুর্নীতি নিরসনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মহিউদ্দিন রনির ২০তম দিনের আন্দোলন হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনায় আওয়ামী লীগের ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে স্মারকলিপি জমা দিয়েছেন।

সোমবার (২৫ জুলাই) ৬ দফা দাবি বাস্তবায়নে তিনি ও তার সহযোগীদের নিয়ে আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খানের নিকট স্মারকলিপি জমা দেন।

স্মারকলিপি গ্রহণ করে সায়েম খান সাংবাদিকদের বলেন, আমাদের দল এবং দলের বাইরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কারো কোন আবেদন থাকলে সেটি এখানে জমা দিলে তা আমরা তাকে সরবরাহ করে থাকি। রনির রেলের অব্যবস্থাপনা নিয়ে একটি স্মারকলিপি আমাদের সবার নেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর দিয়েছেন। আমরা তাকে আশ্বস্ত করতে চাই এই স্মারকলিপিও আমাদের নেত্রী বরাবর পৌঁছে দেব।

এদিকে মহিউদ্দিন রনি বলেন, রেলের অব্যবস্থাপনা নিয়ে আমার এবং সারাদেশের মানুষের যে ছয় দফা দাবি সেটি যেন অবিলম্বে বাস্তবায়ন হয়। আশা করি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি পড়লে এই ছয় দফা দাবিও বাস্তবায়ন হবে।

এদিকে মহিউদ্দিন রনিকে ডেকেছেন রেলের ডিজি। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে নিশ্চিত করেছেন রনি। স্ট্যাটাসে রনি লিখেছেন, “অবাক করা বিষয়! মাত্রই স্মারকলিপি দিলাম। আধাঘন্টাও হলো না। এর মধ্যেই সচিব মহোদয় এবং রেলওয়ের ডিজি ডাকলেন রেলভবনে ৫ঃ৩০ এর মধ্যে থাকতে। আমার কাছে তো হেলিকপ্টার নেই ভাই। এখন এত তাড়া দিচ্ছেন কেন? যাইহোক রেলভবনে যাচ্ছি। শুনে আসি কি বলেন।”

প্রসঙ্গত, গত ১৩ জুন রাজশাহী ভ্রমণের জন্য বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইটে ঢাকা-রাজশাহীর টিকিট কাটার চেষ্টা করেন মহিউদ্দিন রনি। তার অভিযোগ টাকা কেটে নেওয়া হলেও তিনি তার চার টিকিটের ২ হাজার ৬৮০ টাকাও ফেরত পাননি।

তিনি আরও অভিযোগ করেন, তিনি যখন রেলওয়ের টিকিটিং পার্টনার সহজ সিনেসিস ভিনসেন জেভি এর কাছে অভিযোগ করতে যান। তখন তার সামনে কোম্পানিটির কর্মীদের বেশি দামে টিকিট বিক্রির দৃশ্য দেখতে পান। এ ঘটনায় জাতীয় ভোক্তা অধিদফতরে একটি অভিযোগও দাখিল করেন রনি। বুধবার (২০ জুলাই) অভিযোগ প্রমাণিত হওয়ায় রেলওয়ের টিকিটিং পার্টনার সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিদফতর।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: