প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শাহাদুল ইসলাম সাজু

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটের সাবেক এমপি আব্বাস আলী মন্ডল আর নেই

   
প্রকাশিত: ১:৩৭ অপরাহ্ণ, ২৬ জুলাই ২০২২

জয়পুরহাটের প্রবীণ আওয়ামী লীগ নেতা ও সাবেক এমপি আব্বাস আলী মন্ডল (৮০) আর নেই। তিনি আজ মঙ্গলবার ভোরে ঢাকা সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাহি রাজিউন)। আব্বাস আলী মন্ডলের ছোট ছেলে জেলা পরিষদ প্রশাসক আরিফুর রহমান রকেট মৃত্যুর খবরটি নিশ্চিত করেন।

আব্বাস আলী মন্ডল ১৯৭৫ সালের পরবর্তী সময়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন। দূর্দিনে তিনি ছিলেন আওয়ামী লীগের কান্ডারী। ১৯৯৮ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত তিনি জেলা আওয়ামী লীগের আহবায়ক
হিসাবে দায়িত্ব পালন করেন। আব্বাস আলী মন্ডল ১৯৮৬ সালে সম্মিলিত বিরোধী দল থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসাবে জয়পুরহাট-১ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এ ছাড়াও তিনি জয়পুরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সহ নিজ বাড়ি দোগাছী ইউনিয়নের দীর্ঘ সময় চেয়ারম্যান ছিলেন।

তিনি ছিলেন শহিদ সন্তান। মৃত্যু কালে তিনি ২ ছেলে ও ২ মেয়ে সহ অসংখ্য আত্মীয়স্বজন ও শুভাকাঙখী রেখে যান। বাদ আসর জয়পুরহাট কেন্দ্রিয় ঈদগাহে এবং নিজ বাড়ি দোগাছীতে দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানান, আব্বাস আলী মন্ডলের জামাতা জাতীয় সংসদের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ি কমিটির সভাপতি মো: শহীদুজ্জামান সরকার এমপি।

সাবেক এমপি জেলা আওয়ামী লীগের প্রবীণ নেতা আব্বাস আলী মন্ডলের মৃত্যুতে শোক ও সমবেদনা জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি ও জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাড: সামছুল আলম দুদু। আব্বাস আলী মন্ডলের মারা যাওয়ার খবরটি মঙ্গলবার (২৬ জুলাই) সকালে জয়পুরহাট পৌঁছালে শোকের ছায়া নেমে আসে। তিনি একজন বিনয়ী, নম্র ও ভদ্র স্বভাবের রাজনীতিবিদ ছিলেন।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: