প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

জমির মালিকানা বিরোধের জের ধরে কৃষককে কুপিয়ে হত্যা, গ্রেফতার ৫

   
প্রকাশিত: ৫:৫৪ অপরাহ্ণ, ২৬ জুলাই ২০২২

আরিফুল ইসলাম, চরফ্যাসন (ভোলা) থেকে: আন্তসীমান্তবর্তী জমির মালিকানা বিরোধের জের ধরে ভোলার চরফ্যাসনের সীমান্তবর্তী পটুয়াখালীর গলাচিপার চর কাজল এলাকায় সোমবার রাত ৯টায় নুর খাঁ (৪৫) নামের এক কৃষককে কুপিয়ে হত্যা করেছে গলাচিপার চর কাজল এলাকার সন্ত্রাসী ভূইয়া গ্রুপ।

মঙ্গলবার (২৬ জুলাই) এ ঘটনায় নিহত নুর খার ছেলে সুমন খা বাদী হয়ে গলচিপার চর কাজল গ্রামের রনি ভূইয়াকে প্রধান আসামী করে ৩০ জনের নামে গলাচিপা থানায় হত্যা মামলা দায়ের করেছেন। থানা পুলিশ সুমন সরদার, জুয়েল খান, আমির হোসেন ভূট্টো, ফরিদ, নুর নাহার নামের মামলার পাঁচ আসামিকে গ্রেফতার করেছেন।

নিহত নুর খা ভোলার চরফ্যাসন উপজেলার দুলার হাট থানার মুজিবনগর ইউনিয়নের চর মোতাহার গ্রামের ৩নং ওয়ার্ডের আলি আহম্মদ খাঁর ছেলে। গলাচিপা থানার ওসি এম আর শওকত আনোয়ার ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে। চরের খাস জমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৩০ জনকে আসামী করে মামলা হয়েছে। থানা পুলিশ ৫ আসামিকে গ্রেফতার করেছেন বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। এলকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

জানা যায়, ভোলার চরফ্যাসন ও পটুয়াখালীর আন্তসীমানাবর্তী মুজিবনগর ও চর কাজল। ওই চরের জমি নিয়ে দুই এলাকার বাসিন্দাদের মধ্যে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। প্রতি বছর পটুয়াখালী চর কাজলের মন্নান ভূইয়া, রনি ভূইয়াদের নেতৃত্বে সেখানকার সন্ত্রাসীরা চরফ্যাসনের কৃষকদের ধান, গবাদীপশু লুটপাট করে নিয়ে যায়। এনিয়ে একাদিক মামলা রয়েছে। জমি নিয়ে বিরোধের জের ধরে সোমবার রাতে খুন হন চরফ্যাসনের মুজিবনগর ইউনিয়নের চরমোতাহার গ্রামের নুর খাঁ।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: