প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

লোডশেডিংয়ের প্রতিবাদে ৩ দিনের বিক্ষোভ সমাবেশ ঘোষণা বিএনপির

   
প্রকাশিত: ৫:৫২ অপরাহ্ণ, ২৬ জুলাই ২০২২

ফাইল ছবি

বিদ্যুতে লোডশেডিং এবং জ্বালানি খাতের অব্যবস্থাপনার প্রতিবাদে আগামী ২৯ ও ৩০ জুলাই ঢাকা মহানগরসহ সব মহানগর এবং ৩১ জুলাই দেশের প্রতিটি জেলা সদরে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। মঙ্গলবার (২৬ জুলাই) বিকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, সরকার লোডশেডিং শূন্য কোঠায় নিয়ে আসায় উৎসব করেছে আতশবাজি পুড়িয়ে। অন্যদিকে এখন শহরে ২/৩ ঘণ্টা এবং গ্রামাঞ্চলে ৫/৬ ঘণ্টা লোডশেডিং জন-জীবনকে অতিষ্ঠ করে তুলেছে। শিল্পে ও কৃষিতে উৎপাদন ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। সামগ্রিকভাবে অর্থনীতির ওপর চরম বিরূপ প্রতিক্রিয়া দেখা দিচ্ছে।

তিনি বলেন, জ্বালানি সরবরাহ নিশ্চিত না করেই বিদ্যুৎ উৎপাদনের বিদ্যুৎকেন্দ্র স্থাপন সমস্যাকে জটিলতর করেছে। দেশে গ্যাসের উৎপাদন বৃদ্ধির কোনও উদ্যোগ না নিয়ে বিদেশ থেকে গ্যাস আমদানির লক্ষ্যই হচ্ছে চুরি এবং নিজস্ব দলের ব্যবসায়ীদের সঙ্গে নিজেদের দুর্নীতি ও অনৈতিক সম্পদের পাহাড় গড়ে তোলা। শুধুমাত্র লোভের কারণে আজকে বিদ্যুৎ ও জ্বালানি খাতকে অন্ধকারের পথে নিয়ে গিয়েছে সরকার। এ বিষয়ে বিস্তারিত তথ্য সম্বলিত বক্তব্য প্রেস কনফারেন্সের মাধ্যমে জাতির সামনে নিয়ে আসার বিষয়ে দলীয় সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ সময় তিনি বলেন, দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। সরকার মানুষের ভোটাধিকার হরণ করেছে। ইসির পক্ষে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব না। সরকার অর্থনীতির প্রকৃত তথ্য জনগণকে জানাচ্ছে না বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: