রাত পোহালেই শ্রীমঙ্গলে উপ-নির্বাচন, ভোটারদের নেই আগ্রহ

প্রকাশিত: ২৬ জুলাই ২০২২, ১০:৪৭ পিএম

মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে রাত পোহালেই উপ-নির্বাচন। বুধবার (২৭ জুলাই) অনুষ্ঠিত এ উপ-নির্বাচন হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিন জন প্রার্থী। তাঁরা হলেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ৮নং কালিঘাট ইউনিয়ন শাখার সভাপতি কেশব বারই (তালা), শ্রীমঙ্গল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক পরিমল দাশ (বৈদ্যুতিক বাল্ব) ও বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল মৌলভীবাজার শাখার সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ লিটন আহমেদ (টিউবওয়েল)। পরিমল দাশ ও মোহাম্মদ লিটন আহমেদ ২০১৯ সালে অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করে পরাজিত হয়েছিলেন। আর কেশব বারই এবারই প্রথম নির্বাচনে অংশ নিচ্ছেন।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তাদের কর্মী-সমর্থকদের তৎপরতা খুব একটা চোখে পড়েনি। উৎসাহ-উদ্দীপনা পরিলক্ষিত হচ্ছে না ভোটারদের মাঝেও। অনেকটা নিস্প্রাণ একটি ভোটযুদ্ধ প্রত্যক্ষ করতে যাচ্ছেন শ্রীমঙ্গল উপজেলাবাসী।

স্থানীয় গণমাধ্যমকর্মী এহসান বিন মুজাহির বিডি২৪লাইভকে বলেন, শহরতলীতেই আমার বাসা। আমার এলাকায় কোন প্রার্থী বা প্রার্থীদের কর্মী-সমর্থক কেউ ভোট চাইতে যাননি। তিনি বলেন, ‘আমার এলাকার অধিকাংশ ভোটারই জানেন না কে-কে প্রার্থী। তাদের প্রতিক কি।’

মৌলভীবাজার জেলা নির্বাচন অফিস এবং শ্রীমঙ্গল উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এবারের উপ-নির্বাচনে শ্রীমঙ্গল পৌরসভা ও ৯টি ইউনিয়নের মোট ভোটার ২ লক্ষ ৩৭ হাজার ৫৫৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ২০ হাজার ৫৮৯ জন এবং মহিলা ভোটার ১ লক্ষ ১৬ হাজার ৯৭০ জন। উপজেলা পরিষদ উপ-নির্বাচনের জন্য উপজেলার ৮০টি ভোট কেন্দ্রে ইতোমধ্যে প্রস্তুত করা হয়েছে স্থায়ী ও অস্থায়ী মিলিয়ে ৫৭৯টি ভোটকক্ষ।

উল্লেখ্য, ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রনধীর কুমার দেব চেয়ারম্যান, উপজেলা শ্রমিক লীগ নেতা প্রেমসাগর হাজরা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী ঘরাণার মিতালী দত্ত মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হন। ২০২১ সালের ২১ মে রনধীর কুমার দেব মৃত্যুবরণ করলে চেয়ারম্যান পদ শুন্য হয়। শুন্য পদে উপ-নির্বাচনে স্বীয় পদ থেকে পদত্যাগ করে ভাইস চেয়ারম্যান প্রেমসাগর হাজরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দীতা করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ভানু লাল রায়ের কাছে পরাজিত হন। তখন থেকে উপজেলা ভাইস চেয়ারম্যান পদ শুন্য রয়েছে। এ শুন্য পদে আগামীকাল ২৭ জুলাই উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: