প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

‘ভারত-অস্ট্রেলিয়া বিশ্বকাপ ফাইনালে খেলবে’

   
প্রকাশিত: ১০:৫৭ পূর্বাহ্ণ, ২৭ জুলাই ২০২২

কোন একটা বিশ্বকাপ আসলেই তার আগে বিভিন্ন প্রাণীর ভবিষ্যৎবাণীর রেওয়াজ আছে। কার ভাগ্য হাসবে, কার কপাল পুড়বে, আগে থেকেই বলে দেয় তারা। এবার এরকমই এক ভবিষ্যৎবাণী করলেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং। টি-টোয়েন্টি বিশ্বকাপের আড়াই মাস আগেই তিনি জানিয়ে দিলেন ফাইনাল খেলবে কোন দুই দেশ, আর তাদের মধ্যে জয় হবে কার।

সম্প্রতি আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে বিশ্বকাপ নিয়ে এই ভবিষ্যৎবাণী করেছেন পন্টিং, ‘আমার মনে হয় ভারত এবং অস্ট্রেলিয়া এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলবে। ফাইনালে অস্ট্রেলিয়াই জিতবে। গতবারের চ্যাম্পিয়নরা ঘরের মাঠে খেলার সুযোগ পাবে। বিদেশের মাটিতে গতবারের জয় একটু বেশি আনন্দের ছিল। সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়া জিতবে সেটা ভাবিনি। কিন্তু ওরা করে দেখিয়েছে।’

ক্রিকেটের কোনো বিশ্ব আসরের ফাইনালে একবারই মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। পন্টিংয়ের নেতৃত্বেই সেবার ভারতকে হারিয়ে শিরোপা জিতে নিয়েছিল অস্ট্রেলিয়া। এবারও একই দৃশ্যের অবতারণা হবে বলেই বিশ্বাস এই কিংবদন্তি ক্রিকেটারের।

পন্টিংয়ের আরও বলেন, ফাইনালের পথে ভারত এবং অস্ট্রেলিয়ার পথের কাঁটা হতে পারে ইংল্যান্ড। ‘সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ড ভয়ঙ্কর। কাগজে-কলমে ভারত, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড অত্যন্ত শক্তিশালী।’

উল্লেখ্য, ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এরই মধ্যে চূড়ান্ত হয়েছে বিশ্বকাপের ১৬ দল।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: