প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ শরীফ আহমেদ

চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ চলছে

   
প্রকাশিত: ১১:৩০ পূর্বাহ্ণ, ২৭ জুলাই ২০২২

ছবি: প্রতিনিধি

আজ বুধবার (২৭ জুলাই) চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার ৩নং খাদেরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচন ও ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। এছাড়া উপজেলা উপাদী ইউনিয়নে ১ নং ওয়ার্ডে ও কচুয়া উপজেলার ৯নং কড়ইয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের উপ-নির্বাচনে সাধারণ সদস্য পদে নির্বাচন হচ্ছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে।

সকাল থেকেই ভোটাররা কেন্দ্রে আসতে শুরু করেছেন। কেন্দ্রগুলোতে ভিড় লক্ষ্য করা যাচ্ছে। তবে বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, পুরুষের চেয়ে নারী ভোটারের উপস্থিত বেশি। এখন পর্যন্ত অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি। কেন্দ্রগুলোতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

এ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিন্দন্দ্বীতাকারীরা হচ্ছেন- বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী নৌকা প্রতীক নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীর, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ঘোড়া প্রতীক নিয়ে মোঃ ইকবাল হোসেন হাওলাদার ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মনোনীত চেয়ারম্যান প্রার্থী হাতপাখা প্রতীক নিয়ে শরিফুল ইসলাম সুজন। নির্বাচনে নৌকা ও ঘোড়া প্রতীকের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে জানিয়েছেন ভোটাররা।

নির্বাচন অফিস সূত্রে গেছে, এ ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ৯টি ভোট কেন্দ্রে ১৭ হাজার ৮ শত ১৪ জন ভোটার রয়েছেন। গোপন কক্ষে ভোটগ্রহণ হচ্ছে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী, মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বার পদে ৩৫ জন প্রার্থী প্রতিন্দন্দ্বীতা করছে। পুলিশ, বিজিবি, ও আনসার সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষার্থে কাজ করে যাচ্ছেন।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: