খোলা বাজারে ডলারের দাম ৩-৪ টাকা কমেছে

                       
প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, ২৮ জুলাই ২০২২

খোলা বাজারের হঠাৎ করে ডলার দাম বেড়ে ১১১ টাকা থেকে ১১২ টাকায় হয়ে যায়। যা দেশের ইতিহাসে সর্বোচ্চ দাম। তবে গতকালের তুলনায় ডলারের দাম ৩ থেকে ৪ টাকা কমেছে। প্রতি ডলার ১০৭ টাকা ৫০ পয়সা থেকে ১০৮ টাকা ৮০ পয়সা দরে বিক্রি হচ্ছে। বুধবার (২৭ জুলাই) ঢাকার মানি চেঞ্জার ও খোলাবাজার থেকে এই তথ্য জানা গেছে।

ডলারের দাম নিয়ে একটি প্রতিষ্ঠানের সাথে কথা হলে জানান, আমরা ডলারে সীমিত লাভ করি। কম দামে কিনতে পারলে, কম দামে বিক্রি করতে পারি। তবে গতকালের চেয়ে ডলারের দাম কমেছে।

আরেক প্রতিষ্ঠানের কর্ণধার জানান, আগে ও পরে ১০০ থেকে ১০২ টাকার মধ্যে বেচাকেনা চলছিল। মঙ্গলবার সেটি বেড়ে ১১২ টাকায় বিক্রি হলেও বুধবার ডলারের দাম বুধবার কিছুটা কমে গেছে। আমরা ডলার ১০৭ টাকা ও ১০৮ টাকায় আজ বিক্রি করছি। সকালে ১০৬ টাকায় ডলার বিক্রি করেছি বলেও তিনি উল্লেখ করেন।

খোলাবাজারে খোঁজ নিয়ে জানা গেছে, দুই সপ্তাহ আগে ৯৮ টাকা ডলার প্রতি বিক্রি হলেও গত সপ্তাহের শুরুতে এর দাম ওঠে ১০০ টাকা। গত বুধবার ডলার বিক্রি হয় ১০২ টাকা ৬০ পয়সা পর্যন্ত।

কেন্দ্রীয় ব্যাংকের তথ্য বলছে, ২০২০ সালের জুলাই থেকে গত বছরের আগস্ট পর্যন্ত আন্তঃব্যাংক মুদ্রাবাজারে ডলারের দাম ৮৪ টাকা ৮০ পয়সায় স্থিতিশীল ছিল। কিন্তু এরপর থেকে বড় ধরনের আমদানি ব্যয় পরিশোধ করতে গিয়ে ডলার সংকট শুরু হয়, যা এখনও অব্যাহত আছে।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

স্বাস্থ্য ও চিকিৎসা

ভিন্ন স্বাধের খবর পড়ুন

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সচিবালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ৩২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]