আরিফ জাওয়াদ

ঢাবি প্রতিনিধি

ঢাবির এসএম হলে শিক্ষার্থী নির্যাতনের ঘটনায় তদন্ত কমিটি গঠন

   
প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, ২৮ জুলাই ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী মো. শিপন মিয়াকে শারীরিক ও মানসিক নির্যাতনের ঘটনায়, ওই শিক্ষার্থীর অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি করেছে হল প্রশাসন।

আবাসিক শিক্ষক খালেদ মাহমুদকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে হয়েছে। তদন্ত কমিটির বাকি তিন সদস্য হলেন- আবাসিক শিক্ষক অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, আজিজুর রহমান এবং সহকারী আবাসিক শিক্ষক শিবলী নোমান।

বৃহস্পতিবার (২৮ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন হলের ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. বেলাল হোসাইন। অধ্যাপক বেলাল বলেন, গঠিত চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন কাজ শুরু করেছেন। তদন্ত প্রতিবেদন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত রোববার (২৪ জুলাই) রাত ১১টার দিকে হলের ১৭৭ নং কক্ষে নির্যাতনের ঘটনা ঘটে। অভিযুক্ত ছাত্রলীগের তিন কর্মী ইয়াসির আরাফাত প্লাবন, ইয়াছিন আল শাহীন এবং আল ইমরান ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। অভিযুক্তরা সলিমুল্লাহ মুসলিম (এসএম) হল শাখা ছাত্রলীগের সভাপতি তানভীর শিকদারের অনুসারী।

পরের দিন (২৫ জুলাই) ভুক্তভোগী শিক্ষার্থী মো. শিপন মিয়া বিশ্ববিদ্যালয়টির তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সকালে এ ঘটনায় বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ভারপ্রাপ্ত হল প্রাধ্যক্ষ বরাবর লিখিত অভিযোগ করে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: