প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

৪৩তম বিসিএস: প্রশ্নের ভুল শনাক্তে বিশেষ কমিটি

   
প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, ২৮ জুলাই ২০২২

ছবি - সংগৃহীত

৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার প্রশ্নে কোন ভুল আছে কি না, সেটা যাচাই করার জন্য তদন্ত কমিটি গঠন করেছেন সরকারি কর্ম কমিশন (পিএসসি)। তদন্ত কমিটিতে রয়েছেন পরীক্ষা নিয়ন্ত্রক ও চারজন পিএসসির সদস্য। বুধবার (২৭ জুলাই) মানসিক দক্ষতা ও গাণিতিক যুক্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশ্নতে ভুল ছিলো দাবি করে সমালোচনা শুরু করেন। এর প্রেক্ষিতে পিএসসি কমিটি করার সিদ্ধান্ত হয়।

পিএসসি সূত্র জানায়, ৪৩তম বিসিএসের মানসিক দক্ষতা ও গাণিতিক যুক্তি পরীক্ষার প্রশ্নপত্র নিয়ে সামাজিক মাধ্যমে প্রার্থীরা বিভিন্ন ধরণের মন্তব্য করেন, সেটা পিএসসির দৃষ্টিগোচর হয়েছে। তাই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যদি প্রশ্নে কোন ভুল থাকে, সেটা কমিটি চিহ্নিত করবে। তারপর পরবর্তী করণীয় সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে।

তদন্ত কমিটির এই সদস্যের মতে, পিএসসি প্রশ্ন তৈরি করেনা। এমনকি কি প্রশ্ন করা হয়েছে তা-ও পিএসসি পরীক্ষার আগে জানতে পারে না। এগুলোর জন্য আলাদা কমিটি রয়েছে। তারা এগুলো দেখেন। পিএসসি শুধু প্রশ্নপত্র সরবরাহ করে। তবে আগামীতে যেন এমন ভুল না হয় সেটা নিয়ে কাজ করছে পিএসসি।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: