আরও ৬৪ ডেঙ্গু রোগী হাসপাতালে

   
প্রকাশিত: ৭:২৬ অপরাহ্ণ, ২৮ জুলাই ২০২২

ছবি - সংগৃহীত

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬৪ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। আজ বৃহস্পতিবার (২৮ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

নতুন করে যারা ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন তাদের মধ্যে ৫৮ জন ঢাকায় ও ৬ জন দেশের বিভিন্ন অঞ্চলে শনাক্ত হন। এ নিয়ে সারাদেশে মোট ৩১১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। ঢাকায় ২৪১ জন ও ঢাকার বাহিরে ৭০ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৮ জুলাই পর্যন্ত সর্বমোট দুই হাজার ৪৩০ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট দুই হাজার ৬৭। ঢাকার বাইরে সারাদেশে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৩৬৩ জন। এ সময়ের মধ্যে সর্বমোট দুই হাজার ১১১ জন রোগী ছাড়প্রাপ্ত পেয়েছেন। ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট এক হাজার ৮২৩। ঢাকার বাইরে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ২৮৮ জন। ডেঙ্গু আক্রান্ত হয়ে এ বছরে এখন পর্যন্ত ৮ জন মারা গেছেন।

উল্লেখ্য, গত বছর ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: