প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শাহীন মাহমুদ রাসেল

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে শিশু ধর্ষণ মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

   
প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, ২৮ জুলাই ২০২২

কক্সবাজারে শিশু ধর্ষণ মামলায় দিলীপ ঘূর্ণী নামে পলাতক এক আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। ২০১৯ সালের মামলায় ৮ জনের সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে এই রায় দেওয়া হয়। তিনি কুতুবদিয়ার উত্তর ধুরুং এলাকার গৌরীর ছেলে। বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২-এর বিচারক মো. মশিউর রহমান খান এই রায় দেন। এছাড়া দিলীপ ঘূর্ণীকে ২০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়েছে। টাকা অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

মামলায় রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাডভোকেট সৈয়দ মো. রেজাউর রহমান। আসামি পলাতক থাকায় তার পক্ষে কোন আইনজীবী ছিলেন না বলে জানান সিনিয়র বেঞ্চ সহকারী মোহাম্মদ শামীম।

বাদির দায়েরকৃত এজাহারের বরাত দিয়ে তিনি বলেন, ২০০৯ সালের ২২ এপ্রিল শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগে কুতুবদিয়া থানায় মামলা করেন তার মা। এ মামলায় ৮ জন সাক্ষ্য দিয়েছেন। তদন্ত প্রতিবেদন ও সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে দীর্ঘ ১৩ বছর তিন মাস পর এ রায় ঘোষণা করা হয়।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: