ভোটকেন্দ্রে পুলিশের গুলিতে শিশু নিহত, যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ০৮:৫১ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ঠাকুরগাঁওয়ে নির্বাচন নিয়ে উত্তেজনা সামাল দিতে গিয়ে পুলিশ গুলি করেছে। গুলিবর্ষণে মায়ের কোলে থাকা একটি বাচ্চা নিহত হয়েছে। বিষয়টি আমরা তদন্ত করে দেখব। আজ বৃহস্পতিবার (২৮ জুলাই)  বিকেলে মৌলভীবাজার পুলিশ লাইনসে নবনির্মিত নারী ব‍্যারাক উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এই ঘটনায়  পুলিশের কোনো গাফিলতি থাকলে আইন অনুযায়ী বিচারের মুখোমুখি হতে হবে বলেও জানান তিনি। গুলিবর্ষণে পুলিশের কোনো গাফিলতি আছে কি না? এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সব কিছু তদন্ত করে দেখার পর বলতে পারব। তদন্ত শেষে নিয়মিত মামলা হবে। পুলিশের কোনো গাফিলতি থাকলে আইন অনুযায়ী বিচারের মুখোমুখি করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী মৌলভীবাজার শহরের গোমড়া এলাকায় পুলিশ লাইনসে নারী পুলিশ ব‍্যারাকের উদ্বোধন শেষে জেলা পুলিশের আয়োজনে ও মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে মতবিনিময়সভায় যোগ দেন।

এর আগে, গতকাল বুধবার (২৭ জুলাই) ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় ইউপি নির্বাচনে ফলাফলকে কেন্দ্র করে বিশৃঙ্খল পরিস্থিতি থামাতে গিয়ে পুলিশের গুলিতে এক শিশু নিহত হয়েছে। গতকাল সন্ধ্যা ৭টার দিকে উপজেলার বাচোর ইউনিয়নের ভাংবাড়ি ভিএফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে। নিহত শিশু মিডডাঙ্গী বাজার এলাকার বাদশাহর মেয়ে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ভোটের ফলাফল দেখতে শিশুকে কোলে নিয়ে রানীশংকৈল বাচোর ইউনিয়নে ৩নং ভাংবাড়ি কেন্দ্রে আসেন নিহত শিশুর মা। সেখানে ভোটের ফলাফলকে কেন্দ্র করে মেম্বার প্রার্থী জলিল-ফয়জুল ইসলামের সমর্থকদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে গুলি ছোড়ে দায়িত্বরত পুলিশ। এ সময় গুলিবিদ্ধ হয়ে মাথার খুলি উড়ে গেলে ঘটনাস্থলেই মারা যায় শিশুটি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: