প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

মাঝ আকাশে ভেঙে পড়লো ভারতের যুদ্ধবিমান

   
প্রকাশিত: ৯:৩৬ পূর্বাহ্ণ, ২৯ জুলাই ২০২২

ছবি: সংগৃহীত

ভারতের রাজস্থানের বারমার জেলায় মাঝ আকাশে আকস্মিকভাবে একটি যুদ্ধবিমান ভেঙে পড়েছে। এতে সেটিতে থাকা দুই পাইলটের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার রাত ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। বারমারের জেলা প্রশাসক লোক বান্দু দুর্ঘটনার খবর নিশ্চিত করেছেন। খবর হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদন থেকে জানা যায়, আকস্মিকভাবেই মাঝ আকাশে মিগ ২১ প্রশিক্ষণ বিমানটি ভেঙে যায়। এতে থাকা পাইলটদের শরীর টুকরো টুকরো হয়ে গেছে। খবরে আরও বলা হয়, বিশেষ প্রশিক্ষণের অংশ হিসেবে রাতের আকাশে উড্ডয়ন করেছিল যুদ্ধবিমানটি। বিধ্বস্ত হওয়ার ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান জেলা প্রশাসক, পুলিশ সুপার ও বিমান বাহিনীর কর্মকর্তারা। ঘটনাস্থলে উদ্ধার কাজ চলছে। দুর্ঘটনার কারণ পরিষ্কার নয়।

ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এ ঘটনার পর বিমান বাহিনী প্রধানের সঙ্গে কথা বলেছেন। টুইটারে দেওয়া পোস্টে তিনি বলেন, রাজস্থানের বারমারের কাছে বিমান বাহিনীর মিগ ২১ প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় দুই বিমানযোদ্ধার মৃত্যুতে আমি গভীরভাবে মর্মাহত

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: