প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

টাঙ্গাইলে জাতীয় মৎস্য সপ্তাহ মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান

   
প্রকাশিত: ৪:১৭ অপরাহ্ণ, ২৯ জুলাই ২০২২

মোঃ রাশেদ খান মেনন, টাঙ্গাইল থেকে: “নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্য নিয়ে সারাদেশের ন্যায় টাঙ্গাইলেও বর্ণাঢ্য আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হয়েছে। শুক্রবার (২৯ জুলাই) বেলা ১১ টায় টাঙ্গাইল জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে জাতীয় মৎস্য সপ্তাহের শেষদিনে মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে এ কার্যক্রম সমাপ্ত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ছিলেন জেলা প্রানী সম্পদ কর্মকর্তা মো. রানা মিয়া। টাঙ্গাইলের জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক এর সভাপতিত্বে মূল্যায়ন সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা মৎস্য অফিসের সিনিয়র সহকারী পরিচালক মোহাম্মদ আবদুর রাশেদ, সহকারী পরিচালক মো. মাহবুব হোসেন, সহকারী পরিচালক ফনিন্দ্র চন্দ্র সরকার, টাঙ্গাইল সদরের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো.আইয়ুব আলী, সেতু টাঙ্গাইলের কর্মকর্তা পঙ্কজ কুমার সরকার, খামার ব্যবস্থাপক মোঃ মঞ্জুরুল হক, অবসরপ্রাপ্ত ক্ষেত্র সহকারী সাইদুজ্জামান বাবলু’সহ সফল মৎস্যচাষীগণ ও মৎস্য অফিসের স্টাফগণ।

সপ্তাহব্যাপী এ কর্মসূচির মধ্যে উল্লেখযোগ্য ছিলো সংসদ সদস্য, জেলা প্রশাসক, পুলিশ সুপার, মেয়র, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), উপজেলা চেয়ারম্যান, সফল মৎস্যচাষী, খামারি উদ্যোক্তা ও সংশ্লিষ্টদের নিয়ে জেলা ও উপজেলা পর্যায়ে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা। এরপর দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা সভায় সফল মৎস্য চাষী ও অতিথিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। জেলা ও উপজেলা পর্যায়ে মুক্ত জলাশয় ও পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চায়না জাল’সহ ক্ষতিকর নিষিদ্ধ অন্যান্য জাল ও সরঞ্জাম জব্দ করে পুড়িয়ে ফেলা হয়। টাঙ্গাইল জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর কর্তৃক ৭ দিন ব্যাপী কর্মসূচী বাস্তবায়নে মৎস্য সম্পদকে সমৃদ্ধ করতে নিরাপদ মৎস্য চাষে সকলকে উদ্বুদ্ধ করা হয়।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: