এবার রাজশাহী রেলস্টেশনে রনি

প্রকাশিত: ২৯ জুলাই ২০২২, ০৮:১৮ পিএম

রেলের অব্যবস্থাপনার প্রতিবাদে কমলাপুর রেলস্টেশনের পর এবার রাজশাহী রেলওয়ে স্টেশনে কর্মসূচি পালন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মহিউদ্দিন রনি। শুক্রবার (২৯ জুলাই) বিকেলে রাজশাহী রেলওয়ে স্টেশনে লিফলেট বিতরণ, প্রতিবাদী গান ও পারফর্মিং আর্টের মাধ্যমে রেলের অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদ জানান তিনি।

লিফলেটের মাধ্যমে তারা ভোক্তা অধিকার সংরক্ষণ ও পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার বরাবর অভিযোগ দায়ের প্রক্রিয়া সম্পর্কে জানান। কর্মসূচি শেষে বিকেলেই ঢাকাগামী পদ্মা এক্সপ্রেসে রাজশাহী ত্যাগ করেন রনি।

এদিকে রাজশাহীতে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদারের সঙ্গে তার দেখা হয়। এ বিষয়ে অসীম কুমার তালুকদার বলেন, ‘হঠাৎ করেই রনির সঙ্গে রাজশাহী রেলস্টেশনে দেখা হয়। রেলওয়ের অব্যবস্থাপনা নিয়ে তার ছয় দফা নিয়েও এ সময় আলোচনা হয়েছে। সম্মানিত যাত্রীদের স্বার্থে তার এ দাবিগুলো বিবেচনার দাবি রাখে।’

মহিউদ্দিন রনি বলেন, ‘একটা আন্দোলনের চারটি অংশ থাকে। রেলের অব্যবস্থাপনা নিয়ে আন্দোলন করতে গিয়ে সরকার আমাকে যাত্রীদের প্রতিনিধি বানিয়েছে। এখন সবাইকে নিজের অধিকার বুঝে নিতে সচেতন করার কাজ শুরু করেছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: