প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

৬ আগস্ট ঢাকায় আসছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী

   
প্রকাশিত: ১২:০৯ পূর্বাহ্ণ, ৩০ জুলাই ২০২২

ছবি - সংগৃহীত

দুই দিনের সফরে আগামী ৬ আগস্ট ঢাকা আসছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। আজ শুক্রবার (২৯ জুলাই) বিকালে উজবেকিস্তানের উপ-প্রধানমন্ত্রীর সঙ্গে স্থানীয় একটি হোটেলে বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

সফরকালে তিনি পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সাথে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই এর সৌজন্য সাক্ষাৎ হওয়ার কথা রয়েছে। এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। ইউক্রেন ও রাশিয়ার মধ্যে ভূ-রাজনৈতিক উত্তেজনা ও যুদ্ধের মধ্যেই এই সফর হচ্ছে। বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে মোমেনের সাথে সাক্ষাৎ করেন। সাক্ষাতে চীনের পররাষ্ট্রমন্ত্রীর প্রস্তাবিত সফরসহ পারস্পরিক স্বার্থের বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের পক্ষ থেকে যে প্রস্তাব দেওয়া হয়েছিল তখন আমি ঢাকায় থাকবো না। তাই আমি চীনের পররাষ্ট্রমন্ত্রীকে বলেছিলাম আমার শহরে আসবেন আর আমি তাকে অভ্যর্থনা জানাবো না, তার সঙ্গে দেখা হবে না; এটি ভালো দেখায় না। সে জন্য আমি বলেছি যে, তিনি যদি প্রোগ্রামটি পিছিয়ে দিতে পারেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমার অত্যান্ত ঘনিষ্ঠ চীনের পররাষ্ট্রমন্ত্রী। তিনি একজন সম্মানিত মানুষ। তিনি সফরে আসলে আমি খুশি হবো।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: