প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

বিদ্যুৎ সাশ্রয়ে কর্মীদের টাই না পরার আহ্বান স্পেনের প্রধানমন্ত্রীর

   
প্রকাশিত: ১২:৩১ অপরাহ্ণ, ৩০ জুলাই ২০২২

তাপপ্রবাহে মধ্যে বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে  কর্মীদের টাই না পরার আহ্বান জানিয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ। গতকাল শুক্রবার ( ২৯ জুলাই) রাজধানী মাদ্রিদে এক সংবাদ সম্মেলনে তিনি এই আহ্বান জানান।

এর কারণস্বরূপ সংবাদ সম্মেলনে স্পেনের প্রধানমন্ত্রী বলেন, আপনারা দেখছেন, আমি আজ টাই পরিনি; এবং আমি চাই, এখন থেকে মন্ত্রিসভার সব সদস্য, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সব কর্মী শীত আসার আগ পর্যন্ত টাই পরা থেকে বিরত থাকবেন। যদি আমরা এই গ্রীষ্মে টাই না পরে চলা অভ্যাস করতে পারি, তাহলে দু’টি উপকার হবে- প্রথমত, গরমজনিত অস্বস্তি কম হবে এবং দ্বিতীয়ত, আমরা বিদ্যুৎ সাশ্রয় করতে পারব।

এর আগে গতকাল  শুক্রবার ( ২৯ জুলাই) স্পেনের রাজধানী মাদ্রিদে তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াস ও সেভিয়ায় তাপমাত্রা ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস।তাপপ্রবাহে চলতি মাসে স্পেনে অন্তত ৮৪ জনের মৃত্যু হয়েছে । দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, জুলাইয়ের ১০,১১ ও ১২ তারিখে এসব মৃত্যুর ঘটনা ঘটে। ২০১১ সালের গ্রীষ্মে জাপানে তাপপ্রবাহ শুরু হলে দেশটির তৎকালীণ সরকার জনগণকে স্যুট-টাই না পরার আহ্বান জানায়।

সূত্র:বিবিসি

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: