প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ রাসেল ইসলাম

দিনাজপুর প্রতিনিধি

কিশোরীর বিয়ে দিয়ে কারাগারে মা-ভাই

   
প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ, ৩০ জুলাই ২০২২

রাতের বেলা এক কিশোরীকে বাল্যবিয়ে দেয়ার অপরাধে তার মা ও বড় ভাইকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তার মা ও বড় ভাইকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (৩০ জুলাই) দিনাজপুরের হাকিমপুর উপজেলার বোয়ালদাড় ইউনিয়নের বৈগ্রাম এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরে আলম এই কারাদণ্ডের আদেশ দেন। এ ঘটনায় দণ্ডপ্রাপ্তরা হলেন, মাসুদ রানার স্ত্রী (কনের মা) জোসনা বেগম এবং ছেলে সোহাগ হোসেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শক্রবার রাতে উপজেলার বৈগ্রাম এলাকায় এক কিশোরীর (১৬) বিয়ে দেন মা ও বড় ভাই। পরে খবর পেয়ে শনিবার সকালে সেখানে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় বাল্যবিয়ের আয়োজন করায় কনের মা ও ভাইয়ের ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়। জানতে চাইলে বিষয়টি নিশ্চিত করে ইউএনও নূরে আলম বলেন, বাল্যবিয়ের খবরে সেখানে উপস্থিত হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মা ও ছেলেকে ছয় মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। বাল্যবিয়ের বিষয়ে কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।

 

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: