প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

টুইটারের বিরুদ্ধে মামলা করলেন ইলন মাস্ক

   
প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, ৩০ জুলাই ২০২২

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বিশ্বের শীর্ষ ধনী ও টেসলার সিইও ইলন মাস্ক। এর আগে ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনার চুক্তি থেকে সরে আসায় মাস্কের বিরুদ্ধে মামলা দায়ের করেন টুইটার কর্তৃপক্ষ। স্থানীয় সময় শুক্রবার টুইটার কর্তৃপক্ষের নামে এই মামলা করা হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স।

মামলাটির বিষয়বস্তু এখনও প্রকাশ করা হয়নি। জনসম্মুখে আসেনি ১৬৪ পৃষ্ঠার ওই নথিও। আদালতের নিয়ম অনুযায়ী, এই মামলার নথির একটি সংশোধিত সংস্করণ প্রকাশ্যে আসতে পারে শিগিগরই।

ইলন মাস্কের বিরুদ্ধে মামলায় যুক্তরাষ্ট্রের ডেলাওয়ার কোর্ট অফ চ্যান্সারির চ্যান্সেলর ক্যাথালিন ম্যাককরমিক ১৭ অক্টোবর থেকে পাঁচ দিনের বিচার শুরুর আদেশ দেয়ার কয়েক ঘণ্টা পর মাস্কের এই মামলা হলো। মামলার ব্যাপারে তাৎক্ষণিকভাবে টুইটারের পক্ষ থেকে কোনো মন্তব্য জানা যায়নি। বিস্তারিত জানাননি মাস্কও।

মামলার ব্যাপারে তাৎক্ষণিকভাবে টুইটারের পক্ষ থেকে কোনো মন্তব্য জানা যায়নি। বিস্তারিত জানাননি মাস্কও। এর আগে গত ১২ জুলাই ইলন মাস্কের নামে মামলা করেন টুইটারের চেয়ারম্যান ব্রেট টেইলর। মামলায় চুক্তির শর্ত অমান্য করার অভিযোগ আনা হয় টেসলা ও স্পেসএক্সের মালিক ইলন মাস্কের বিরুদ্ধে।

মামলায় চুক্তি অনুযায়ী টুইটারের প্রতিটি শেয়ার ৫৪ দশমিক ২০ ডলারে কিনে নিয়ে গোটা প্রতিষ্ঠানের একীভূতকরণ সম্পন্ন করতে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিকে বাধ্য করাতে ব্যবস্থা নেয়ার আবেদন করা হয় ডেলাওয়ার আদালতে।

উল্লেখ, গত এপ্রিলের শেষ দিকে ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে টুইটার কেনার ঘোষণা দেন ইলন মাস্ক। তবে জুলাই মাসের ২য় সপ্তাহে নিজের সেই প্রস্তাবিত রেকর্ড ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনার প্রস্তাব থেকে সরে যাওয়ার ঘোষণা দেন মাস্ক।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: