প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

লড়াই করেও বার্থ বাংলাদেশ

   
প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, ৩০ জুলাই ২০২২

ছবি - সংগৃহীত

ব্যাটিংয়ের শুরুতেই উইকেট হারিয়ে বিপাকে পড়ে বাংলাদেশ। এ সময় এনামুল হক বিজয়কে সঙ্গে নিয়ে টাইগারদের কিছুটা ভালো অবস্থানে নেওয়ায় চেষ্টা করে লিটন দাস। তবে ১৯ বলে ৩১ রান করে লিটন দাস আউট হলে আবারও পথ হারায় বাংলাদেশ। অপর প্রান্তে থাকা এনামুল হক বিজয় এলোমেলো ব্যাটিং করে আউট ২৭ বলে ৩৬ রান করে আউট হন। এরপর আফিফ হোসেন ৮ বল খেলে ১০ রান করে দ্রুত আউট হলে আবারও বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। এখন ক্রিজে নুরুল হকের সঙ্গী শান্ত।  জংওয়ের শর্ট ডেলিভারিতে পুল করতেগিয়ে ধরা পড়লেন নাজমুল হোসেন শান্ত। ৩ চার ও ১ ছয়ে ২৫ বলে ৩৭ রান করেন এই বাঁহাতি ব্যাটসম্যান। এরপর ক্রিজে নুরুল হাসান সোহানের সঙ্গী হন মোসাদ্দেক হোসেন।

১২ বলে বাংলাদেশের প্রয়োজন ৩২ রান। ১৯তম ওভারে মোড় ঘুরে যায়। এই ওভারে মাত্র ৪ রান নিতে পারে বাংলাদেশ, হারায় ১ উইকেট। শেষ ওভারে প্রয়োজন ছিল ২৮ । বাংলাদেশ নিতে পারে ১০ রান। ১৭ রানে হার নিয়ে মাঠ ছাড়তে হয়। লড়াই করেও ম্যাচ জেতাতে পারলেন না অধিনায়ক নুরুল হাসান সোহান।

এরআগে হারারে স্পোর্টিং ক্লাবে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো ছিল না জিম্বাবুয়ের। দলীয় ১৫ রানেই মুস্তাফিজুর রহমানের শিকার হয়ে সাজঘরের ফেরেন ওপেনার রেগিস চাখাবা। মাঠ ছাড়ার আগে তার ব্যাট থেকে আসে ৮ রান। তবে দ্রুত উইকেট পতনের ধাক্কা কাটিয়ে টাইগার বোলারদের ওপর চড়াও হন ওয়েসলি মাধভেরে ও ক্রেইগ আরভাইন। দুইজনে মিলে দলীয় সংগ্রহ অর্ধশতকের উপরে নিয়ে যান।

তবে মোসাদ্দেক হোসেন সৈকত ম্যাচের সপ্তম ওভারের প্রথম বলেই জুটি ভাঙ্গেন। তিনি ১৮ বলে ২১ করা ক্রেইগ আরভাইনকে ফিরিয়ে আনেন ব্রেক থ্রু। সঙ্গী বিদায় নিলেও উইকেট কামড়ে ধরে ব্যাট চালাতে থাকেন মাধভেরে। সিন উইলিয়ামসকে সঙ্গে নিয়ে সচল রাখেন দলের রানের চাকা। ১৯ বলে ৩৩ করা উইলিয়ামসকে মুস্তাফিজ মাঠছাড়া করলেও সিকান্দার রাজাকে নিয়ে ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন মাধভেরে। দলকে এগিয়ে নিয়ে যাওয়ার পথে ৩৭ বলে তুলে নেন ক্যারিয়ারের সপ্তম অর্ধশতক।

অর্ধশতক হাঁকিয়েই মাধভেরে নাসুম-শরিফুলদের ওপর আরও চড়াও হন। সঙ্গী সিকান্দার রাজাও ছিলেন ফর্মে। দুইজনের মারকুটে ব্যাটিংয়ে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের সামনে ২০৬ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় রোডেশিয়ানরা। সফরকারীদের হয়ে দুটি উইকেট নেন মুস্তাফিজুর রহমান। একটি উইকেট যায় মোসাদ্দেক হোসেন সৈকতের ঝুলিতে।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: