জমিতে কাজ করা নিয়ে বিরোধ, হামলায় প্রাণ গেল জমি মালিকের

প্রকাশিত: ৩১ জুলাই ২০২২, ০৬:০৫ পিএম

নড়াইলে জমিতে মজুর নেয়াকে কেন্দ্র করে মজুর ও তার আন্তীয় স্বজনদের হামলায় প্রাণ গেল এক জমি মালিকের। একই সঙ্গে পিটিয়ে আহত করা হয় তার ছেলেকে। দিঘলিয়া ইউনিয়নের নোয়াগ্রামে শনিবার (৩০ জুলাই) সন্ধায় হামলার শিকার সৈয়দ মোক্তার আলী নামে ঐ জমি মালিককে প্রথমে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং রবিবার ভোরে (৩১ জুলাই) খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে তিনি মারা যান।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের নোয়াগ্রামে মোক্তার আলী তার জমিতে আমন ধান রোপনের জন্য প্রতিবেশি দিন মজুর মিজানুর শিকদারকে নিয়োগ করেন কিন্তু মিজানুর শিকদার মোক্তার আলীকে দেয়া কথা অনুযায়ী তার জমিতে কাজে না গেলে এতে ক্ষুদ্ধ হয়ে জমি মালিক মোক্তার মিজানুরকে গালিগালাজ করে। এরই জেরে শনিবার (৩০ জুলাই) সন্ধার দিকে মিজানুর তার পরিবারের লোকজন ও আত্নীয় স্বজন লাঠিশোঠা নিয়ে মোক্তারের বাড়ি চড়াও হয়ে মোক্তার ও তার ছেলেকে পিটিয়ে আহত করে পালিয়ে যায়।

এ অবস্থায় আশপাশের লোকজন মোক্তারকে উদ্ধার করে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সএ নেয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে চিকিৎসক মোক্তারকে উন্নত চিকিৎসার জন্য খুলন মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দিলে রবিবার সকালে স্বজনরা মোক্তারকে খুলনা মেডিকেলে যায় পরে সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মোক্তার আলীর মৃত্যুতে ওই এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহতের পরিবার ও স্বজনরা এ ঘটনার বিচার দাবি করেছেন।

এ বিষয়ে লোহাগড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আবু হেনা মিলন বিডি২৪লাইভকে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা চলছে, এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে ওই এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলেও জানান থানা পুলিশের এই কর্মকর্তা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: