প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ডি এইচ মান্না

সিলেট প্রতিনিধি

সিলেট ওসমানী হাসপাতালে শিশুদের হৃদরোগ ইউনিট চালু

   
প্রকাশিত: ৯:২৯ অপরাহ্ণ, ৩১ জুলাই ২০২২

সিলেটের অস্বচ্ছল হৃদরোগে আক্রান্ত শিশুর অভিভাবকদের জন্য সুখবর নিয়ে এসেছে সিলেট এমএজি ওসমানী হাসপাতাল। হাসপাতালটি শিশু হৃদরোগীদের জন্য দশ শয্যা বিশিষ্ট একটি ইউনিট চালু করা হয়েছে। যা ব্যয়বহুল চিকিৎসা শিশু হৃদরোগীদের পরিবার গুলোর জন্য বড় একটি পাওয়া হিসেবে দেখছেন এর সাথে সংশ্লিষ্টরা।

অনেক রোগীর পরিবারের সদস্যরা বলছেন, দিনদিন শিশুদের হৃদরোগে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সঠিক চিকিৎসার অভাবে অনেক শিশুই মারা যায়। আবার সিলেটে বিশেষায়িত চিকিৎসার ব্যবস্থা না থাকায় অনেকেই শিশুদের নিয়ে ছুটে যান ঢাকায়। এতে অর্থ ও সময় ব্যয়ের সাথে সাথে ভোগান্তিও পোহাতে হয়। ওসমানী হাসপাতালের এই গুরুত্বপূর্ণ ইউনিট চালু হওয়ায় খুশি তারা।

কতৃপক্ষ বলছে, হাসপাতালের দ্বিতীয় তলায় ১৬নং ওয়ার্ডে থাকা হৃদরোগ বিভাগের পার্শ্বস্থ নতুন ভবনে এই ইউনিট খোলা হয়েছে। আপাতত দশ শয্যা থাকলেও ভবিষ্যতে এর পরিধি বাড়ানোর চিন্তা আছে সংশ্লিষ্টদের।

এ বিষয়ে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভুঁইয়া বলেন, ‘শিশুদের জন্য হাসপাতালে পৃথক হৃদরোগ ইউনিট ছিল না। বিভিন্ন ওয়ার্ডে হৃদরোগে আক্রান্ত শিশুদের চিকিৎসা হতো। এখন দশ শয্যা দিয়ে শিশু হৃদরোগ ইউনিট চালু হয়েছে। ভবিষ্যতে এই ইউনিটকে ঢেলে সাজানোর পরিকল্পনা আছে।’

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: