প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শরীয়তপুরের অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই

   
প্রকাশিত: ৩:৩৬ অপরাহ্ণ, ১ আগস্ট ২০২২

আসাদ গাজী, শরীয়তপুর থেকে: শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার নাগেরপাড়া ইউনিয়নের উত্তর হলইপট্টি গ্রামে অগ্নিকান্ডের ঘটনা ঘটে৷ তাতে ৩টি বসতঘর ও ২টি রান্নাঘর পুড়ে যায়৷ সোমবার (১ আগস্ট) দিবাগত রাতে ভয়াবহ অগ্নিকান্ডে বসতবাড়ী, ধান, চালসহ বাড়ির আসবাবপত্র ভষ্মিভূত হয়েছে। এ ঘটনায় প্রায় ৬ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়।

স্থানীয় জানান, ভোর রাত ৩টার দিকে উপজেলার নাগেরপাড়া ইউনিয়নের উত্তর হলইপট্টি গ্রামের আহমেদ আলী বেপারীর ছেলে মো. মোতালেব বেপারী, মো. দিলু বেপারী, মো. সোহাগের বসতবাড়ীতে আকস্মিক অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। গ্রামের লোকজন তাৎক্ষণিকভাবে আগুন নেভানোর চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসে খবর দেয়। অগ্নিকাণ্ডে ৩টি বসতঘর, ২টি রান্নাঘর, মূল্যবান আসবাবপত্র, ঘরে রক্ষিত ধান ও চাল পুড়ে ভষ্মিভূত হয়। এতে প্রায় ৬ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারণা করা হয়।

ভুক্তভোগী মো. মোতালেব বেপারী জানান, ৫টি ঘর ও ঘরে থাকা ৪ ভরি স্বর্ণসহ ৩ লক্ষ নগদ টাকা ছিলো। ঘর থেকে কিছুই নিয়ে বের হতে পারি নাই৷ শুধু জীবন নিয়ে বের হতে পেরেছি আর কোন কিছুই নিয়ে আসতে পারি নাই৷

গোসাইরহাট ফায়ারসার্ভিস স্টেশনের ইনচার্জ সেলিম মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, রাত ৩ টার সময় ৯৯৯ থেকে খবর পাই যে, নাগেরপাড়া ইউনিয়নের হলইপট্টি গ্রামে বেপারী বাড়িতে আগুন লেগেছে৷ ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছানোর পূর্বেই ৩টি ঘর, আসবাবপত্র এবং ধান, চাল পুড়ে যায়। এরপর ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনেন। এরই মধ্যে মোট ৫টি ঘর পুড়ে যায়৷ বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্র বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: